বাউফলে আ.লীগের বিদ্রোহী ছয় প্রার্থী বহিষ্কার

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ এপ্রিল ২০২১, ১৫:২৮

পটুয়াখালীর বাউফল উপজেলায় প্রথম ধাপে নয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে পাঁচটি ইউনিয়নে ছয়জন আ.লীগের বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। উপজেলা আ.লীগ সভাপতি আ. স. ম ফিরোজ সাক্ষরিত চিঠিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

বহিষ্কৃতরা হলেন- কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আবুল বশার খাঁন, একই ইউনিয়নের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এনামুল হক অপু, চন্দ্রদ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হক আলকাস, কনকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি মিজানুর রহমান হিরন, আদাবড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম ও ধুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিচুর রহমান রব।

চিঠি সূত্রে জানা গেছে, সংগঠন বিরোধী ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অপরাধে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী হিসেবে নির্বাচন করায় তাদের সাময়িক বহিষ্কার করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করেছেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ফরিদ উদ্দিন আহম্মেদ।

তবে, এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব হাওলাদার।

প্রসঙ্গত, এর আগে নয়টি ইউনিয়নে দলীয় বিদ্রোহী প্রার্থীদের সরে দাঁড়াবার জন্য উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের নেতৃত্বে একদল নেতা কর্মী ইউনিয়নে ইউনিয়নে সফর করেন। নয়টি ইউনিয়নের মধ্যে কালাইয়া ইউনিয়নের নৌকা প্রতীকের এসএম ফয়সাল আহম্মেদ ও কালিশুরী ইউনিয়নের নৌকা প্রতীকের নেছার উদ্দিন জামাল বিনা প্রতিদন্দ্বীতায় নির্বাচিত হয়।

(ঢাকাটাইমস/১এপ্রিল/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :