পরিবারকে সময় দিতে ডেনমার্কে গেলেন জামাল

অনলাইন ডেস্ক
| আপডেট : ০৬ এপ্রিল ২০২১, ১৩:১৮ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২১, ১৩:০৬

করোনার পরিস্থিতি বিবেচনা করে সারাদেশের ফুটবল বন্ধ রেখেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন(বাফুফে)। দেশেল ফুটবলের এমন অবস্থাতে অলস সময় কাটানোর চেয়ে পরিবারকে সময় দেয়া শ্রেয় মনে করছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তাই সোমবার রাতে ডেনমার্কে চলে যান তিনি। সেখানেই তার স্ত্রী-সন্তানরা অবস্থান করছেন।

লকডাউনের মধ্যে অনেকটা তাড়াহুড়ো করেই ডেনমার্কে চলে গেলেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। করোনা কারণে বিশ্বব্যাপী সীমিত হয়েছে বিমান চলাচল। এ কারণেই মূলত তাড়াহুড়োয় পড়তে হয়েছে জামালকে। লিগ শুরুর দিনক্ষণ চূড়ান্ত হলে দেশে ফিরে আসবেন জাতীয় ফুটবল দলের অধিনায়ক।

এদিকে কলকাতা মোহামেডানে ধারে খেলে জামাল ভূঁইয়া আগেই যোগ দিয়েছেন তার পুরোনো ক্লাব সাইফ স্পোর্টিংয়ে। জাতীয় দলের সঙ্গে নেপাল যাওয়ার আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের দলটির সঙ্গে নতুন চুক্তিও সম্পন্ন করেছেন ক্লাবটির অধিনায়ক।

নেপাল সফরটা একটুর জন্য পুরোপুরি সফল করতে পারেননি জামালরা। গ্রুপপর্ব পর্যন্ত দাপুটে ফুটবলই খেলেছিল তার নেতৃত্বাধীন বাংলাদেশ দল। তিন জাতির এই টুর্নামেন্টে গ্রুপ সেরা হয়ে ফাইনাল নিশ্চিত করে জেমি ডের শিষ্যরা। তবে শিরোপা নির্ধারণী ফাইনালে এবার নেপালের সঙ্গে পেরে উঠেনি বাংলাদেশ। হেরেছে ২-১ গোল ব্যবধানে।

ডেনমার্ক প্রবাসী জামাল ভূঁইয়ার বাংলাদেশের ঘরোয়া ফুটবলে অভিষেক ২০১৪ সালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের জার্সিতে। ২০১৬ সালে যোগ দিয়েছিলেন শেখ রাসেলে।

২০১৭ থেকে আছেন সাইফ স্পোর্টিংয়ে। মাঝে কলকাতা মোহামেডান। ঘরোয়া ফুটবলে অভিষেকেরও আগে ২০১৩ সাল থেকে তিনি খেলছেন জাতীয় দলে। দীর্ঘদিন ধরে করছেন জাতীয় দলের অধিনায়কত্ব।

(ঢাকাটাইমস/৬এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :