দায়িত্ব নিলেন সুপ্রিম কোর্ট বারের নবনির্বাচিতরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২১, ১৯:৫৬

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সোমবার সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিদায়ী সভাপতি এ এম আমিন উদ্দিনসহ অনেক আইনজীবী শারীরিক ও ভার্চুয়ালি অংশ নেন। সভার শেষ পর্যায়ে বিদায়ী কমিটি নতুন কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছ জানায়। তবে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় নবনির্বাচিত সভাপতি আবদুল মতিন খসরু সভায় অংশ নিতে পারেননি।

বার্ষিক সাধারণ সভায় (এবিএম) বিভিন্ন প্রতিবেদন উপস্থাপনের পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ সেশনের নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক অবসরপ্রাপ্ত বিচারপতি এ এফ আব্দুর রহমান বিজীয়দের নাম ঘোষণা করেন। এরপর বিদায়ী কমিটি নতুন কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

চলতি বছরের ১০ ও ১১ মার্চ দেশের সর্বোচ্চ আদালতের এ আইনজীবী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ২০২১-২০২২ সেশনের এই নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতি পদসহ আটটি পদে জয়ী হয়েছে আওয়ামীগ সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা)। অপরদিকে সম্পাদক পদসহ বাকি ছয়টি পদে জয়ী হয়েছে বিএনপি সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল)।

সভাপতি পদে সাদা প্যানেলের আইনমন্ত্রী আবদুল মতিন খসরু ও সম্পাদক পদে নীল প্যানেলের ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সভাপতি ছাড়া সাদা প্যানেলের বিজয়ীরা হলেন সহ-সভাপতি পদে মুহাম্মদ শফিক উল্ল্যা, কোষাধ্যক্ষ মো. ইকবাল করিম ও সহ-সম্পাদক পদে ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি।

সদস্য পদে সাদা প্যানেল থেকে এ বি এম শিবলী সাদেকীন, মাহফুজুর রহমান রোমান, মিন্টু কুমার মণ্ডল ও মুনতাসীর উদ্দিন আহমেদ বিজয়ী হয়েছেন। সম্পাদক ছাড়া নীল প্যানেলের অন্য জয়ীরা হলেন, সহ-সভাপতি পদে মো. জালাল উদ্দিন, সহ-সম্পাদক পদে মাহমুদ হাসান। সদস্য পদে নীল প্যানেল থেকে, পারভীন কাওসার মুন্নি, রেদওয়ান আহমেদ রানজিব ও এস এম ইফতেখার উদ্দিন মাহমুদ জয়ী হয়েছেন।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এআইএম/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :