আইপিএলে ছক্কার নতুন রেকর্ড গড়লেন গেইল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ এপ্রিল ২০২১, ১১:২৩ | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২১, ১১:১৯

ক্রিকেট বিশ্বে মারকুটে ব্যাটসম্যান হিসেবে পরিচিত ক্রিস গেইল যেন ছক্কা মারতেই বেশি পছন্দ করেন। যেকোনো টুর্নামেন্টে সর্বোচ্চ ছয় হাঁকানো ব্যাটসম্যানের তালিকা করা হলে উপরের দিকেই নাম থাকে তার। আইপিএলেও এর ব্যতিক্রম নয়। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া ক্রিকেটের আসরের সর্বোচ্চ ছয়ের মালিক তো বটেই, সেই সঙ্গে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩৫০টিরও বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েছেন তিনি।

আইপিএলর ১৪তম আসরে নিজেদের প্রথম ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল এবং দ্বীপক হুদার বিধ্বংসী ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ২২১ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। জবাবে ব্যাট করতে নেমে সাঞ্জু স্যামসনের সেঞ্চুরির উপর ভর করে ২০ ওভারে ২১৭ রানে থামে রাজস্থানের ইনিংস।

এদিন ম্যাচে ২৮ বলে ৪০ রান করে আউট হন ক্রিস গেইল। তার ব্যক্তিগত ইনিংসটি ৪টি চার এবং ২টি ছয়ে সাজানো। আর এতেই গড়েছেন এক অনন্য রেকর্ড। সোমবার রাতের ম্যাচে ব্যাট করার আগে ৩৪৯টি ছয় ছিল তার। ১৩৩টি আইপিএল ম্যাচে তার ছক্কার সংখ্যা এখন ৩৫১টি। এই ঘরোয়া ক্রিকেটের ইতিহাসে আর কোনো ব্যাটসম্যানের এত ছক্কা নেই।

এমনকি গেইলের ধারেকাছেও কেউ নেই। দ্বিতীয় স্থানে থাকা দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের ১৭৭ আইপিএল ম্যাচে ছক্কা ২৩৭টি। অর্থাৎ ডি ভিলিয়ার্সের চেয়ে ৪৪টি ম্যাচ কম খেলে ১১৪টি ছক্কা বেশি মেরেছেন গেইল।

আইপিএল ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের মধ্যে এরপরের তিনটি স্থানই ভারতীয় ব্যাটসম্যানদের। ২১৬ ছক্কা মহেন্দ্র সিং ধোনির, রোহিত শর্মার ২১৪ আর বিরাট কোহলির নামের পাশে আছে ২০১টি ছক্কা।

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :