ধোনির মাইলফলকের ম্যাচে চেন্নাইয়ের দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০২১, ০০:৪৯ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২১, ০০:৪০

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে(আইপিএলে) মাহেন্দ্রা সিংহ ধোনির ২০০তম ম্যাচে পাঞ্জাব কিংসের বিপক্ষে দাপুটে জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে লোকেশ রাহুলের পাঞ্জাবকে ৬ উইকেটে হারিয়ে এবারের আসরে প্রথম জয় তুলে নিয়েছে তিনবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরুতে ব্যাট করেতে নেমে দীপক চাহারে বোলিং তোপে মাত্র ১০৬ রানেই গুটিয়ে যায় পাঞ্জাবের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ২৬ বল এবং ৬ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই।

টস হেরে ব্যাট করতে নেমে ২৬ রান তুলতেই সাজঘরে ফিরে যান পাঞ্জাবের মায়াঙ্ক আগারওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান, দীপক হুদা, কে এল রাহুল। এর মধ্যে চারটিই চাহারের শিকার। নতুন দলে টানা ৪ ওভারের স্পেলে মাত্র ১৩ রান দিয়ে ৪ উইকেট নেন এই ডানহাতি পেসার।

সেখান থেকে পাঞ্জাবের রান একশো ছাড়া করেন তরুণ ব্যাটসম্যান শাহরুখ খান। শেষের ১০ ওভারে বোলারদের সঙ্গে ছোট ছোট জুটি গড়ার চেষ্টা করেন তিনি। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে ৩৬ বলে ৪টি চার ও ২টি ছয়ে সাজানো ৪৭ রানের ইনিংসে পাঞ্জাব ৮ উইকেটে ১০৬ রান তোলে।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে রিতুরাজ গাইকঁদকে মাত্র ৫ রানে ফিরলেও অভিজ্ঞ ফাফ ডু প্লেসিস আর মঈন আলির ব্যাটে সহজ জয়ের রাস্তা তৈরি হয়ে যায় চেন্নাইয়ের। ৩১ বলে ৭ চার আর ১ ছক্কায় ৪৬ রান করে মঈন যখন সাজঘরের পথে, চেন্নাইয়ের রান তখন ২ উইকেটে ৯০।

এরপর এক ওভারে সুরেশ রায়না আর আম্বাতি রাইডুকে ফিরিয়ে পাঞ্জাবের হারের ব্যবধান যা একটু কমিয়েছেন মোহাম্মদ শামি। রায়না করেন ৮ রান। আর শূন্যরানেই ফেরেন রাইডু। দ্রুত দুই উইকেট পড়লেও ডু প্লেসিস দলকে জয়ের বন্দরে নিয়ে তবেই থেমেছেন। ৩৩ বলে ৩ চার, এক ছক্কায় ৩৬ রানে অপরাজিত থাকেন প্রোটিয়া ব্যাটসম্যান।

(ঢাকাটাইমস/১৭এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :