মালদ্বীপের প্রেসিডেন্টের অবস্থা সংকটাপন্ন, সন্দেহভাজন দুইজন আটক

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০২১, ১৫:০৫

বোমা হামলায় আহত মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান পার্লামেন্ট স্পিকার মোহাম্মদ নাশিদের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছে চিকিৎসকরা। অন্যদিকে, পুলিশ জানিয়েছে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তারা দুইজনকে আটক করেছেন।

গত বৃহস্পতিবার রাত ৮টা ২৭ মিনিটে রাজধানী মালেতে মোহাম্মদ নাশিদের বাড়ির বাইরে এক বিস্ফোরণে আহত হন তিনি। তাকে উদ্ধার করে এডিকে হাসপাতালে ভর্তি করা হয়। রাজধানী মালের বেসরকারি একটি হাসপাতালে দীর্ঘ ১৬ ঘণ্টা ধরে তার অস্ত্রোপচার করা হয়। হামলার শিকার নাশিদের মাথা, বুক ও পেট ছাড়াও তার শরীরের অন্যান্য অংশ মারাত্মকভাবে জখম হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, অস্ত্রোপচার করা হলেও সাবেক এই প্রেসিডেন্টের অবস্থা এখনও সংকটাপন্ন। হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে তার চিকিৎসা চলছে।

এদিকে, মালদ্বীপের পুলিশে জানিয়েছে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে তারা দুই ব্যক্তিকে আটক করেছেন। তবে এবিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানায়নি পুলিশ। আজ শনিবার বিকেল চারটায় সংবাদ সম্মেলন করে পুলিশ বিস্তারিত তথ্য তুলে ধরবেন বলে জানিয়েছে।

দ্বীপরাষ্ট্র মালদ্বীপের প্রথম গণতান্ত্রিকভাবে নির্বাচিত প্রেসিডেন্ট ৫৩ বছর বয়সী মোহাম্মদ নাশিদ। দেশটির ‌রাজনৈতিক পরিমণ্ডলে তিনি এখনো একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি।

মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ জাতির উদ্দেশে দেওয়া এক টেলিভিশন ভাষণে বলেছেন, এই ঘটনার তদন্তে করতে অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশের (এএফপি) একটি দল মালদ্বীপে আসছে। সাবেক প্রেসিডেন্টের ওপর এমন হামলাকে দেশটির গণতন্ত্রের ওপর নতুন করে আঘাত বলে উল্লেখ করেন প্রেসিডেন্ট সলিহ। তিনি এ ঘটনায় দোষীদের শক্ত আইনের মুখোমুখি করার প্রতিশ্রুতি দেন। দেশটির পুলিশ বলছে, হামলার তদন্তে জাতিসংঘও সহায়তা করবে।

(ঢাকাটাইমস/০৮মে/কেআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :