জার্মানিতে নেয়া হলো মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদকে

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ১৪ মে ২০২১, ১১:০৪

হামলায় মারাত্মক অসুস্থ হয়ে চিকিৎসাধীন মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ। উন্নত চিকিৎসার জন্য তাকে জার্মানিতে নেয়া হয়েছে। খবর বিবিসির

গত ৬ মে রাজধানী মালেতে বোমা বিস্ফোরণে আহত হওয়ার পর দীর্ঘ ১৬ ঘণ্টা অস্ত্রোপচারের মাধ্যমে তার ফুসফুস, পেট ও লিভার থেকে ধাতব বস্তু বের করা হয়। এরপর থেকেই নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন ছিলেন তিনি।

সম্প্রতি নাশিদকে হত্যার জন্য তাকে উদ্দেশ্য করে হামলা হয়। তবে, কোনো গ্রুপ এই হামলার দায় স্বীকার করেনি। গত ৬ মে রাজধানী মালেতে নিজের বাড়ি থেকে বেরিয়ে গাড়িতে ওঠার সময় মোহাম্মদ নাশিদকে লক্ষ্য করে মোটরসাইকেলে রাখা বোমা বিস্ফোরণ ঘটানো হয়।

ওই বিস্ফোরণের ঘটনায় এখনো তদন্ত চালাচ্ছে পুলিশ। হামলায় জড়িত অন্য সন্দেহভাজনদের গ্রেফতারে তল্লাশি চালানো হচ্ছে। নাশিদের ওপর চালানো হামলায় এক ব্রিটিশ নাগরিক ছাড়াও আরও দুই ব্যক্তি গুরুতর আহত হয়।

মালদ্বীপে প্রায়ই রাজনৈতিক অস্থিরতা দেখা যায়। ২০০৮ সালে বহু দলের অংশগ্রহণে মালদ্বীপে প্রথমবারের মতো অনুষ্ঠিত নির্বাচনে প্রেসিডেন্ট নির্বাচিত হন মোহাম্মদ নাশিদ। ২০১২ সালে এক অভ্যুত্থানে তাকে ক্ষমতাচ্যুত করা হয়। ২০১৫ সালে তাকে সন্ত্রাসবাদের অভিযোগে ১৩ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

ঢাকাটাইমস/১৪মে/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :