কারওয়ানবাজারে কিশোর গ্যাংয়ের প্রধানসহ গ্রেপ্তার ৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ মে ২০২১, ১৭:২১ | প্রকাশিত : ১৮ মে ২০২১, ১৭:০৯

রাজধানীর তেজগাঁও থানার কারওয়ানবাজার এলাকায় পৃথক অভিযানে একটি কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এ সময় দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

মঙ্গলবার বিকালে র‌্যাব-২ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলো কারওয়ান বাজার এলাকার কিশোর গ্যাং গ্রুপের প্রধান মো. মাহিন হোসেন ওরফে হৃদয় ওরফে বিপ্লব, রাশেদুল ইসলাম হৃদয়, মো. জয়, মো. শাহিন, ও মো. মেহেদী হাসান।

র‌্যাব জানিয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তেজগাঁও থানার কাওরান বাজার ১নং সুপার মার্কেট এলাকায় অভিযান চালিয়ে কিশোর গ্যাং গ্রুপের লিডার মাহিন হোসেন ওরফে হৃদয় ওরফে বিপ্লবকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় ওয়ান শুটারগান উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হৃদয় র‌্যাবকে জানিয়েছে, হৃদয় ও তার সহযোগীরা কারওয়ান বাজার এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে বিভিন্ন কাঁচামাল ব্যবসায়ীসহ পথচারীদের কাছ থেকে সবকিছু ছিনতাই করতো। কারওয়ান বাজার এলাকায় হৃদয় গ্যাং নামে তার একটি কিশোর গ্যাং রয়েছে। এই কিশোর গ্যাং সদস্যরাও বেশিরভাগ সময় সাধারণ মানুষকে অস্ত্রের ভয় দেখিয়ে সবকিছু ছিনতাই করে নেয় বলে স্বীকার করে হৃদয়। তার বিরুদ্ধে রাজধানী তিন থানায় বিভিন্ন ধারায় ১২টি মামলার তথ্য পেয়েছে র‌্যাব।

কারওয়ান বাজারের জাহাঙ্গীর টাওয়ার এলাকায় পৃথক অভিযানে কিশোরগ্যাংয়ের সদস্য রাশেদুল ইসলাম হৃদয়, মো. জয়, মো. শাহিন, ও মেহেদী হাসানকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তাদের কাছ থেকেও চাকুসহ দেশি অস্ত্র উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার চার কিশোর র‌্যাবকে জানিয়েছে, তারা মূলত তেজগাঁও থানা ও তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকায় ছিনতাই করত। তারা এই দুই থানার বিভিন্ন স্থানে রাস্তায় চলাচলরত সাধারণ মানুষের কাছ থেকে টাকা-পয়সা, স্বর্ণ অলংকার, মোবাইলসহ মূল্যবান দ্রব্য সামগ্রীসহ মালামাল ছিনিয়ে নিয়ে দ্রুত পালিয়ে যেত।

জিজ্ঞাসাবাদের তারা র‌্যাবকে আরও জানায়, তারা সকলেই কিশোর গ্যাং এর গ্রুপের ‘হৃদয় গ্যাং’ এর সদস্য এবং তাদের লিডারের নির্দেশনা মোতাবেক ওই এলাকায় ছিনতাই ছাড়াও চুরি, মারামারিসহ নানা অপকর্মে সম্পৃক্ত।

ঢাকাটাইমস/১৮মে/এআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :