জেনিথ ইসলামী লাইফের দেশ প্রজেক্টের যাত্রা শুরু

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুন ২০২১, ২০:৪০

দেশের বীমা শিল্পে নতুন মাত্রা যুক্ত করতে দক্ষ ও প্রশিক্ষিত মানবসম্পদ গড়ে তুলতে নতুন প্রজেক্ট চালু করেছে জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। নতুনত্বের অঙ্গীকার নিয়ে গত ৬ জুন দেশের সেরা ডিজিটাল, অত্যাধুনিক ও ইনোভেটিভ সুবিধা সম্বলিত শতভাগ ইন্স্যুরেন্স ক্যারিয়ার সহায়ক এই প্রকল্পের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বীমা কোম্পানিটি এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়,২০২১ সাল জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ঘুরে দাঁড়ানোর বছরে 'দেশ প্রজেক্ট' মাইলফলক হিসেবে কাজ করবে। দেশের বেকারত্ব দূরীকরণে এই প্রজেক্টের আওতায় সারাদেশে তরুন প্রজন্মের মধ্য থেকে শিক্ষিত ছেলে-মেয়েদের নিয়োগ দানের মাধ্যমে দেশের প্রতিটি বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে সর্বস্তরের জনগণকে বীমার নিরাপত্তা বলয়ে নিয়ে আসাই এই প্রকল্পের মূল লক্ষ্য।

কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম নুরুজ্জামান বলেন, অত্যন্ত স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে 'দেশ প্রজেক্ট' জেনিথ ইসলামী লাইফের নীতিমালা অনুযায়ী তথা অনুমোদিত পন্থায় এফএ (ফিন্যন্সিয়্যাল এসোসিয়েট) নিয়োগ ও তাদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সময়োপযোগী করে গড়ে তোলা হবে। প্রতিটি কর্মকর্তা ও কর্মীর প্রাপ্য সুবিধাদী কোম্পানির নিয়মানুযায়ী ব্যাংক ট্রান্সফার অথবা রকেট (মোবাইল ব্যাংকিং) একাউন্টের মাধ্যমে নিশ্চিত করা হয়।

পদোন্নতিসহ ব্যবসায়িক সকল প্রণোদনামূলক অর্জন কোম্পানির স্বয়ংক্রিয় সফটওয়্যারের মাধ্যমে নিশ্চিত করা হবে। দেশ প্রজেক্টের সকল কর্মী ও কর্মকর্তা মোবাইল অ্যাপসের মাধ্যমে তাদের পারফরম্যান্স, র‌্যাংকিং, আর্নিং ও বিজনেস স্ট্যাটাসসহ সকল আপডেট তথ্য দেখতে পারবেন। মোবাইল অ্যাপসটি সকলের কাছে সহজে ব্যবহার উপযোগী করে তুলতে বাংলায় করা হয়েছে।

কোম্পানির ওয়েবসাইট আগে থেকেই ইংরেজির পাশাপাশি বাংলায় দেখার সুবিধা রয়েছে। সর্বোপরি আধুনিক ও উন্নত বিশ্বের আদলে বীমা শিল্পকে নতুন প্রজন্মের কাছে উপস্থাপনের দৃঢ় প্রত্যয় নিয়ে শতভাগ তথ্য-প্রযুক্তি নির্ভর জেনিথ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড প্রতিনিধিত্বের দৃঢ় সংকল্প পরিবর্তনের স্বপ্ন ও নতুনত্বের অঙ্গীকার নিয়ে পরিচালিত হচ্ছে দেশ প্রজেক্ট।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, দেশ প্রজেক্টের ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করছেন কোম্পানির উপ-ব্যবস্থাপনা পরিচালক (উন্নয়ন) ও দীর্ঘদিন বীমা পেশায় নিয়োজিত দক্ষ ও অভিজ্ঞ বীমা সংগঠক, লেখক, প্রশিক্ষক ও বাংলাদেশ ইন্স্যুরেন্স ডেভেলপমেন্ট সোসাইটি (বিআইডিএস) এর ফাউন্ডার প্রেসিডেন্ট মো. মাহমুদুল ইসলাম।

বীমা শিল্পে নতুনত্বের অঙ্গীকার নিয়ে নতুন দ্বার উন্মোচনে ও জেনিথ ইসলামী লাইফকে বীমা শিল্পের মধ্যে শ্রেষ্ঠত্বের আসনে পৌছে দেয়ার প্রতিশ্রুতি ও স্বপ্ন নিয়ে পথ চলা শুরু করেছে দেশ প্রজেক্ট।

ঢাকাটাইমস/ ১০ জুন/ আরএ

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :