ফেদেরারকে ছাড়াতে পারলেন না নাদাল, ফাইনালে জকোভিচ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জুন ২০২১, ১৭:৩০ | প্রকাশিত : ১২ জুন ২০২১, ১১:১৬

আর মাত্র একটি গ্র্যান্ড স্লাম জিততে পারলেই সর্বোচ্চ শিরোপা জয়ীর তালিকায় সুইস টেনিস তারকা রজার ফেদেরারকে ছাড়িয়ে যেতেন ক্লে কোর্টের রাজা খ্যাত রাফায়েল নাদাল। কিন্তু সেটা আর হলো না। ফরাসি ওপেনের শেষ চারের ম্যাচে নোভাক জকোভিচের বিপক্ষে ৩-৬, ৬-৩, ৭-৬(৭-৪) ও ৬-২ গেমে হেরেছে স্প্যানিশ তারকা।

টেনিস বিশ্বে পুরুষ এককে সর্বোচ্চ শিরোপা জয়ের তালিকায় যৌথভাবে শীর্ষে রয়েছেন রজার ফেদেরার এবং রাফায়েল নাদাল। দুজনই ২০টি করে গ্র্যান্ড স্লাম জিততে সক্ষম হয়েছেন। চলমান ফরাসি ওপেনে ফেদেরারকে টপকে যাওয়ার এক বড় সুযোগ ছিল। কিন্তু সেটা হয়নি জকোভিচ বাধায়।

ফরাসি ওপেনের রোমাঞ্চকর সেরা চারের ম্যাচে প্রথম সেটে সহজ জয়ই পায় নাদাল। কিন্তু পরের সেটেই জয় তুলে নিয়ে সমতায় ফেরে জকোভিচ। তৃতীয় সেটে টাইব্রেকারে জয় নিয়ে লিড পায় সার্বিয়ান তারকা। এরপর চতুর্থ এবং শেষ সেটে জয়ের জন্য মরিয়া হয়ে উঠা নাদাল তীব্র চেষ্টা চালালেও সফল হতে পারেননি।

আর এর মাধ্যমেই ইতিহাসে প্রথম তারকা হিসেবে ফরাসি ওপেনের সেমিফাইনালে নাদালকে হারালেন জকোভিচ। নাদাল এ নিয়ে ক্যারিয়ারে ফ্রেঞ্চ ওপেনে ১০৮ ম্যাচ খেলে হেরেছেন মাত্র তিনবার। এর মধ্যে জোকোভিচের বিপক্ষে হেরেছে দুটি।

শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে রবিবার জোকোভিচের বিপক্ষে মাঠে নামবেন স্টেফানোস সিৎসিপাস। প্রথম সেমি-ফাইনাল ম্যাচে আলেক্সান্ডার জেভেরেভকে হারান এই গ্রিক তারকা টেনিসার। পাঁচ সেটের রোমাঞ্চকর লড়াইয়ে তিনি জেতেন ৬-৩, ৬-৩, ৪-৬, ৪-৬, ৬-৩ গেমে।

(ঢাকাটাইমস/১২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :