সূচকের উত্থানে চলছে লেনদেন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০২১, ১২:০৬ | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ১১:৫২

সূচকের উত্থানের মধ্যদিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার লেনদেন শুরুর পর থেকে প্রথম ঘণ্টা ৪৬ মিনিটে ডিএসইতে লেনদেন হয়েছে ৯২৩ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ছয় হাজার ৫৭ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক সাত পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৯১ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক সাত পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১৮৪ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ৯২৩ কোটি ১৬ লাখ ৩২ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬৮টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ২২৮টির। কমেছে ১০৫টির। অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। চতুর্থ কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৪৮টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪৩টির। কমছে ৭৯টির। আর দর অপরিবর্তিত আছে ২৬টি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩ কোটি ৪৬ লাখ ৫২ হাজার ৩৪ টাকা।

(ঢাকাটাইমস/১৬ জুন/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :