ডেল্টা লাইফ: শেয়ারহোল্ডারের করা মামলা খারিজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ জুন ২০২১, ১২:৫৩ | প্রকাশিত : ১৬ জুন ২০২১, ১২:৪৮

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রশাসকের কার্যক্রম চ্যালেঞ্জ করে এক শেয়ারহোল্ডারের করা মামলা খারিজ করে দিয়েছে হাইকোর্ট।

মঙ্গলবার উভয় পক্ষের শুনানি শেষে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) কার্যক্রমের উপর সন্তুষ্ট হয়ে সিভিল পিটিশন ফর লিভ টু আপিলটি খারিজ করা হয়।

নানা অনিয়মের অভিযোগের কারণে চলতি বছরের ফেব্রুয়ারিতে আইডিআরএর সাবেক সদস্য সুলতান-উল-আবেদিন মোল্লাকে নিয়োগ দেয়া হয়। এরপর কোম্পানির শেয়ারহোল্ডার মঞ্জুরুর রহমান গং হাইকোর্ট বিভাগে কোম্পানি ম্যাটার নং- ৯৪/২০২১ মামলা দায়ের করে। প্রথম দফায় শুনানি শেষে কোম্পানির বেঞ্চ গত ১৩ এপ্রিল প্রশাসকের কার্যক্রমের উপর নিষেধাজ্ঞার আদেশ দেন।

এরপর এ আদেশের বিরুদ্ধে সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং- ১১৯৪/২০২১ দায়ের করে ডেল্টা লাইফের প্রশাসক।

উভয় পক্ষের শুনানি শেষে আইডিআরএর কার্যক্রমের উপর সন্তুষ্ট হয়ে সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং- ১১৯৪/২০২১ নিষ্পত্তিপূর্বক কোম্পানি ম্যাটার নং- ৯৪/২০২১ মামলা খারিজ করে দেন।

এ আদেশের ফলে ডেল্টা লাইফে আইডিআরএর কর্তৃক নিযুক্ত প্রশাসকের দায়িত্ব পালনে আর কোনো বাধা থাকলো না। বর্তমানে দায়িত্বে বসানো হয়েছে অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব রফিকুল ইসলামকে। গত বৃহস্পতিবার ১০ জুন নতুন করে তাকে নিয়োগ দেয়া হয়।

(ঢাকাটাইমস/১৬জুন/এআইএম/কেআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :