১৪৯ রানেই অলআউট ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ জুন ২০২১, ১১:৫৮

প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় টেস্টেও সুবিধা করতে পারছে না স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। ম্যাচের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকার করা ২৯৮ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৪৯ রানেই অলআউট হয়েছে ক্রেইগ ব্র্যাথওয়েট বাহিনী। ফলে এখনো ১৪৯ রানে এগিয়ে রয়েছে প্রোটিয়ারা।

২১৮ রানে প্রথম দিনশেষ করা সফরকারীদের হয়ে দ্বিতীয় দিনের খেলায় আবারো ব্যাট করতে নামেন দুই অপরাজিত ব্যাটসম্যান কুইন্টন ডি কক এবং উইয়ান মুল্ডার। কিন্তু দলীয় উইকেটকিপার ব্যাটসম্যান ছাড়া কেউই সুবিধা করতে পারেননি।

মুল্ডার ফেরেন মাত্র ৮ রানে, আর ১২ রান করে আউট হন কেশব মাহারাজ। এদিকে ৪ রানের আক্ষেপ থেকেই গেছে ডি ককের। ব্যক্তিগত ৯৬ রানে কাইল মেয়ার্সের বলে সাই হোপের হাতে ক্যাচ তুলে দেন তিনি। শেষ দুই উইকেটে ব্যাট করতে নেমে ১ করে রান করেন এনরিখ নর্টজে এবং লুঙ্গি এনগিদি। এদিকে ২৩ বলে ২১ রান করে অপরাজিত থাকেন ক্যাগিসো রাবাদা।

উইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট নেন কেমার রোচ। এছাড়া দুটি উইকেট নেন শ্যানন গ্যাব্রিয়েল।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শূন্যরানেই সাজঘরে ফেরেন ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। আরেক ওপেনার কাইরন পাওয়েল ফেরেন ৫ রানে। এরপর ৪ রানে রোস্টন চেস এবং ১২ রানে কাইল মেয়ার্স সাজঘরে ফিরলে খানিকটা চাপের মধ্যেই পড়ে উইন্ডিজ।

এমতাবস্থায় দলের হাল ধরেন সাই হোপ এবং জার্মেইন ব্ল্যাকউড। এ সময় দেখে-শোনেই খেলছিলেন তারা। কিন্তু এনগিদির করা ইনিংসে ৩৪তম ওভারের প্রথম বলটা সামলাতে পারেননি হোপ। ক্লিন বোল্ট হয়ে ৪৩ রানে ফেরেন তিনি।

পরের উইকেটে ব্যাট করতে নেমে ১০ রানে প্যাভিলিয়নে ফিরে যান জেসন হোল্ডার। এরপর ব্ল্যাকউডের ৪৯ রানের ইনিংস ছাড়া বলার মতো স্কোর গড়তে পারেননি কেউই। ফলে তাদের ইনিংসে থামে মাত্র ১৪৯ রানে।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন উইয়ান মুল্ডার। এছাড়া ২টি করে উইকেট নেন তিনজন বোলার।

(ঢাকাটাইমস/২০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত