২১৭ রানে অলআউট ভারত, কিউইদের শুভসূচনা

ক্রীড়া ডেস্ক, ঢাকটাইমস
| আপডেট : ২০ জুন ২০২১, ২২:১৭ | প্রকাশিত : ২০ জুন ২০২১, ২২:১২

সাউদাম্পটনে অনুষ্ঠিত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসনের দুর্দান্ত বোলিংয়ে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ২১৭ রানেই অলআউট হয়েছে ভারত। জবাবে ব্যাট করতে নেমে দুই ওপেনার ডেভন কনওয়ে এবং টম লাথামের ব্যাটে শুভসূচনা করেছে কিউই। এই প্রতিবেদন লেখা পর্যন্ত তাদের সংগ্রহ বিনা উইকেটে ৭০ রান।

প্রথম ইনিংসে ভারতের করা ২১৭ রানের জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত সূচনা করেছে দুই কিউই ওপেনার। এখন পর্যন্ত দলীয় খাতায় ৭০ রান তুললেও হারাতে হয়নি কোনো উইকেটে। ফলে কোহলিদের থেকে আর মাত্র ১৪৭ রান পিছিয়ে রয়েছে কেইন উইলিয়ামসন বাহিনী। ৩০ রানে লাথাম এবং ৩৮ রানে কনওয়ে অপরাজিত রয়েছেন।

ম্যাচের দ্বিতীয় দিনশেষে ৩ উইকেটে ১৪৬ রান নিঃসন্দেহে দিনটা ভারতের পক্ষেই ছিল। কিন্তু তৃতীয় দিনের খেলায় হঠাৎ দিশেহারা ভারতীয় ব্যাটিং লাইনআপ। এদিন মাত্র ৭১ রান তুলতেই শেষ ৭ উইকেট হারিয়েছে রবি শাস্ত্রীর শিষ্যরা।

তৃতীয় দিনের খেলায় ব্যাট করতে নেমে কোনো রানই যোগ করতে পারেননি দলীয় অধিনায়ক বিরাট কোহলি। ফলে ব্যক্তিগত খাতায় ৪৪ রানে কাইল জেমিসনের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন তিনি। পরের উইকেটে ব্যাট করতে নেমে মাত্র ৪ রান করেন উইকেটকিপার ব্যাটসম্যান রিশাব পান্ত। এবারো ঘাতক সেই জেমিসন। এদিকে দেখে-শোনে ব্যাট করতে থাকা আজিঙ্কা রাহানে ফেরেন ৪৯ রানে।

এরপর দলের দুই বোলিং অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্রো জাদেজা মিলে কিছুক্ষণ কিউই বোলারদের প্রতিহত করার চেষ্টা করলেও বেশিক্ষণ সংগ্রাম চালিয়ে যেতে পারেননি। ১৫ রানে জাদেজা এবং ২২ রানে অশ্বিন প্যাভিলিয়নে ফিরে যান। এরপর কেউই দশের কোটা স্পর্শ করতে পারেননি।

নিউজিল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৫টি উইকেট নেন পেসার কাইল জেমিসন। এছাড়া দুটি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট এবং নেইল ওয়াগনার।

(ঢাকাটাইমস/২০জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত