রাজধানীতে মধ্যরাতে গাড়ির রেস, ব্যবস্থা নিল পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জুন ২০২১, ১৯:৫৪

রাজধানীর বনানী থেকে শুরু করে মহাখালী, জাহাঙ্গীরগেট হয়ে বিজয় সরণি পর্যন্ত প্রতি বৃহস্পতিবার মধ্যরাতে উচ্চ গতিতে গাড়ি নিয়ে প্রতিযোগিতায় নামে এক দল বখে যাওয়া তরুণ। তাদের গাড়ির বিকট শব্দে রাস্তার দুই পাশের বাসিন্দাদের জীবন অতিষ্ঠ হয়ে উঠছিল।

বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স পরিচালিত ফেসবুক পেইজে এমন একটি অভিযোগ করেন স্থানীয় এক বাসিন্দা। পরে অভিযান চালিয়ে এসব গাড়ির চালকসহ পাঁচটি গাড়ি জব্দ করেছে গুলশান থানা পুলিশ।

সোমবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের এআইজি মো. সোহেল রানা।

এআইজি মো. সোহেল রানা জানান, রাজধানীর মহাখালী ফ্লাইওভারের উপরে বনানী থেকে জাহাঙ্গীর গেইট হয়ে বিজয় সরণি পর্যন্ত রাস্তায় প্রতি বৃহস্পতিবার মাঝ রাত থেকে ভোর পর্যন্ত ধনীদের বখে যাওয়া সন্তানরা অস্বাভাবিক আওয়াজের সঙ্গে অতি উচ্চ গতিতে ড্রাগ রেস নামক গাড়ি রেসের খেলায় মেতে উঠত। এতে রাস্তার দুই পাশের বাসা-বাড়ির বাসিন্দাদের জীবন অতিষ্ঠ হয়ে ওঠে। বখে যাওয়া এসব তরুণদের কর্মকাণ্ডের কথা তুলে ধরে বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে অভিযোগ করেন একজন বাসিন্দা। এই এলাকাটি ডিএমপির গুলশান বিভাগের আওতায়।

বার্তা পেয়ে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং ডিএমপির গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তীকে ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়। এর প্রেক্ষিতে গুলশান ডিসির বিশেষ উদ্যোগ ও সমন্বয়ে রবিবার রাতে গুলশান বিভাগ ও গুলশান ট্রাফিক বিভাগ যৌথভাবে এক বিশেষ অভিযান চালায়। অভিযানে উচ্চগতি এবং উচ্চশব্দে হর্ণ বাজিয়ে গাড়ি চালানোর প্রতিযোগিতায় জড়িত থাকার অভিযোগে পাঁচটি গাড়িসহ চালকদেরকে আটক করে পুলিশ। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী নিশ্চিত করেছেন, জনবিরক্তি ও উপদ্রব বন্ধে তার দায়িত্ব এলাকায় এ ধরনের অভিযান চলমান থাকবে।

(ঢাকাটাইমস/২১জুন/এআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :