ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করল প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুন ২০২১, ১২:৪৪ | প্রকাশিত : ২২ জুন ২০২১, ১২:৩২

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ১৫৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে সফররত দক্ষিণ আফ্রিকা। আর তাতেই ক্যারিবীয়দের হোয়াইটওয়াশের স্বাদ দিল প্রোটিয়ারা। এর আগে সিরিজের প্রথম ম্যাচে ইনিংস এবং ৬৩ রানে হেরেছিল ক্রেইগ ব্র্যাথওয়েট বাহিনী।

দক্ষিণ আফ্রিকার দেয়া ৩২৬ রানের জবাব দিতে নেমে বিনা উইকেটে ১৫ রানে তৃতীয় দিন শেষ করে উইন্ডিজ। ফলে চতুর্থদিন আবারো ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যানরা। কিন্তু ব্যাট হাতে সুবিধা করতে পারেননি ওপেনার এবং অধিনায়ক ব্র্যাথওয়েট। ফিরেছেন ব্যক্তিগত ৬ রানে। পরের উইকেটে নেমে সাই হোপ আউট হন ২ রানে।

মাত্র ২৬ রানে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন কাইরন পাওয়েল এবং কাইল মেয়ার্স। দুজনের ধৈর্য্যশীল ব্যাটিংয়ে হয়তো জয়ের স্বপ্নই দেখছিল স্বাগতিকরা। কিন্তু দিনের প্রথম সেশনের শেষদিকে হুট করেই রান তুলতে ব্যস্ত হয়ে যান মেয়ার্স। এক পর্যায়ে রাবাদার বলে ক্যাচ তুলে দেন তিনি। ফেরেন ব্যক্তিগত ৩৪ রানে। সতীর্থের আউটের পর ব্যক্তিগত অর্ধ-সেঞ্চুরি পূর্ণ করেন পাওয়েল। শেষ পর্যন্ত ১১৬ বলে ৫১ রানে ফেরেন তিনি। তাতেই জয়ের স্বপ্ন ভেঙে যায় উইন্ডিজের।

পরে জার্মেইন ব্ল্যাকউডের ২৩ এবং কেমার রোচের ২৭ রানের ইনিংসে ছাড়া বলার মতো স্কোর করতে পারেননি কেউই। ফলে তাদের ইনিংস শেষ হয় মাত্র ১৬৫ রানেই।

এদিকে দলের হয়ে হ্যাটট্রিক পূর্ণ করার পর সর্বোচ্চ ৫টি উইকেট নেন কিউই স্পিনার কেশব মাহারাজ। এছাড়া ৩টি উইকেট নেন ক্যাগিসো রাবাদা।

এর আগে ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ২৯৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। তার জবাবে ক্যারিবিয়ানরা তুলেছিল মাত্র ১৪৯ রান। এরপর নিজেদের দ্বিতীয় ইসিংসে ১৭৪ রান করে এইডেন মারক্রামরা।

(ঢাকাটাইমস/২২জুন/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :