ক্যারিবীয়দের হারিয়ে ওয়ানডে সিরিজ অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুলাই ২০২১, ১৩:১৫ | প্রকাশিত : ২৭ জুলাই ২০২১, ১৩:১০

তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে সফররত অস্ট্রেলিয়া। ব্রিজটাউনে এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১৫২ রানেই গুটিয়ে যায় ক্যারিবীয়রা। জবাবে খেলতে নেমে ৬ উইকেট এবং ১১৭ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় অ্যালেক্স ক্যারি বাহিনী। আর এ জয়ের মধ্যদিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছে অজিরা।

এই সফরের টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ব্যবধানে হেরেছে সফররত অস্ট্রেলিয়া। এরপর ওয়ানডে সিরিজে অবশ্য ঘুরে দাঁড়ায় তারা। প্রথম ওয়ানডে জিতে লিড নেয় ক্যারিরা । কিন্তু দ্বিতীয় ম্যাচ জিতে ওয়েস্ট ইন্ডিজ সমতায় ফিরলে শেষ ওয়ানডেটি হয়ে দাঁড়ায় অঘোষিত ফাইনাল।

ব্রিজটাউনে অনুষ্ঠিত এই অঘোষিত ফইনাল ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন উইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ড। কিন্তু প্রথমে ব্যাট করতে নেমেই দুঃসংবাদই পেয়েছে স্বাগতিকরা। চতুর্থ ওভারেই এভিন লুইস ফেরেন রিটায়ার্ড হার্ট হয়ে।

এরপর শেই হোপ, ড্যারেন ব্রাভো, নিকলাস পুরান আর কাইরন পোলার্ডরা হতাশই করেছেন দলকে, পারেননি দলের হাল ধরতে। ফলে ৭১ রানেই উইন্ডিজ হারায় ৫ উইকেট।

দলের এমন অবস্থায় আবারো ফেরেন লুইস। দলের একমাত্র ফিফটি তারই। ৫৫ রানে অপরাজিত থেকে দলকে ১৫২ রানের সান্ত্বনাসূচক স্কোর এনে দেন।

জবাবে ব্যাট করতে নেমে জয় তুলে নিতে খুব বেশি বেগ পেতে হয়নি সফররকারীদের। অ্যালেক্স ক্যারি, মিচেল মার্শ, ম্যাথু ওয়াইড এবং অ্যাস্টন অ্যাগারদের দলীয় পারফরম্যান্সে সহজ জয়ই পায় অস্ট্রেলিয়া। দলের হয়ে ৩৫ রান করেন অধিনায়ক ক্যারি। আর মিচেল মার্শের সংগ্রহ ২৯ রান।

এছাড়া দলের একমাত্র অর্ধশতক পূর্ণ করেন ৫১ রানে অপরাজিত থাকেন ওয়াইড, ১৯ রানে মাঠ ছাড়েন অ্যাগার।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :