বগুড়ায় আ.লীগ নেতা হত্যায় আটক ৭

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২১, ২০:৪৮

বগুড়ার ফাঁপোড় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রকি হত্যার প্রধান আসামি গাউছুলসহ সাতজনকে আটক করেছে র‌্যাব-১২। এ সময় তাদের কাছ থেকে বিদেশি পিস্তল এবং দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

গোপন সংবাদে র‌্যাব প্রথমে শনিবার রাতে রংপুর জেলার বদরগঞ্জ থানার ছোট হাজিরপুর ফকিরগঞ্জ গ্রাম থেকে পাঁচজনকে আটক করে। এরপর তাদের দেয়া তথ্যে বগুড়া সদর উপজেলার ফাঁপোড় ইউনিয়নের ফাঁপোড় উচ্চ বিদ্যালয় এলাকা থেকে আরো দুজনকে আটক করে।

আটকরা হলেন- মূল আসামি ফাঁপোড় ইউনিয়নের গাউছুল আজম, একই ইউনিয়নের ফুয়াদ হাসান মানিক, মেহেদী হাসান, আরিফুর রহমান, ফজলে রাব্বী, বেলগাড়ী গ্রামের আব্দুল আহাদ, মালগ্রামের আলী হাসান।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরে নিহতের ছোট ভাই রুকু ইসলাম বগুড়া সদর থানায় ১০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ১০-১২ জনের বিরুদ্ধে মামলা করেন। এরপর থানা পুলিশ অভিযান চালিয়ে শাজাহান আলী নামে মামলার এক আসামিকে গ্রেপ্তার করে।

শনিবার দুপুরে র‌্যাবের পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদে তারা আসামিদের আটক করে। আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, তারা দীর্ঘদিন যাবত মাদক ব্যবসা, মাদক সেবন এবং এলাকায় অস্ত্রের ভয় দেখিয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অসামাজিক কর্মকাণ্ডে লিপ্ত ছিল। হত্যার শিকার আওয়ামী লীগ নেতা মমিনুল ইসলাম রকি আটক আসামিদের এসব কর্মকাণ্ডে বাধা দিতেন। এছাড়া নিহত রকি আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী ছিলেন। যে কারণে তাদের মনে ভয় ছিল। রকি চেয়ারম্যান নির্বাচিত হলে তাদের কর্মকাণ্ড বাধাগ্রস্ত হবে। এজন্য প্রধান আসামি গাউছুল তাকে হত্যার পরিকল্পপনা করেন। এরপর ঘটনার দিন অন্য আসামিদের নিয়ে রকির উপর হামলা চালিয়ে ধারালো চাপাতি ও ছোরা দিয়ে এলোপাতারিভাবে আঘাত করে হত্যা করে ফেলে যায়।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :