রোহিঙ্গা পাচার চক্রের দুই সদস্য আটক

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ আগস্ট ২০২১, ২১:১৮

নোয়াখালীতে রোহিঙ্গা পাচার চক্রের সাথে যুক্ত দুই যুবককে সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন থেকে আটক করেছে চরজব্বার থানা পুলিশ।

রোহিঙ্গা পাচারের অভিযোগে আটককৃতরা হলেন- উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর আলাউদ্দিন গ্রামের নুর হোসেন শিকদারের ছেলে আকবর হোসেন ওরফে সাইফুল্লা ও তার সহযোগী একই ইউনিয়নের চর আলা উদ্দিন গ্রামের সফি আলমের ছেলে নুর ইসলাম (৩৩)।

সোমবার মধ্যরাতে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের চর আলা উদ্দিন থেকে তাদের আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুরে চরজব্বর থানা পুলিশ আটককৃত আসামিদের গ্রেপ্তার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

চরজব্বর থানা পুলিশের ভাষ্যমতে, হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে উপজেলার মোহাম্মদ ইউনিয়নের চর আলা উদ্দিনের বোয়ালখালী ঘাটে ইঞ্জিনচালিত বোটে রোহিঙ্গা আসছে এমন গোপন সংবাদে চরজব্বর থানা পুলিশ অভিযান পরিচালনা করে। অভিযানে রোহিঙ্গা পাচার চক্রের সাথে যুক্ত আকবর হোসেন ও নুর ইসলামকে আটক করে। আটককৃত আকবর হোসেনের বিরুদ্ধে নোয়াখালীর চরজব্বর থানা, হাতিয়া থানা , চট্টগ্রামের সন্দ্বীপ থানায় খুন, ডাকাতি, ধর্ষণ, অপহরণসহ নয়টি মামলা রয়েছে আর নুর ইসলামের বিরুদ্ধে একই অপরাধে পাঁচটি মামলা রয়েছে।

সুবর্ণচর উপজেলার চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.জিয়াউল হক ঘটনার ঢাকাটাইমসকে বলেন, রোহিঙ্গা পাচার চক্র খুবই সংঘবদ্ধ সক্রিয়, এরা নদীতে মাঝি মাল্লার মত বসবাস করে থাকে। ভাসানচরের কাছে গিয়ে টাকার বিনিময়ে রোহিঙ্গাদের বিভিন্ন দিকে পাচার করে থাকে। এ চক্রের সাথে জড়িতদের ধরতে আমাদের অভিযান অব্যহত থাকবে।

তাদের বিরুদ্ধে পাচার আইনে মামলা ছিল। ওই মামলায় আসামি দুইজনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/৩আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :