ডেঙ্গুতে আক্রান্ত আরও ২১৮ জন হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ১৮:৫৩
ফাইল ছবি

করোনা মহামারির মধ্যে রাজধানীতে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু পাল্লা দিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় ২১৮ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকাতেই আক্রান্ত হয়েছেন ২০৮ জন।

এ নিয়ে চলতি বছর ডেঙ্গু শনাক্ত হয়েছে তিন হাজার ৯০১ জনের দেহে। তার মধ্যে জুলাই মাসে দুই হাজার ২৮৬ জনের ডেঙ্গু শনাক্ত হয়। আক্রান্তদের মধ্য সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন দুই হাজার ৮৩৬ জন।

বৃহস্পতিবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে ডেঙ্গু বিষয়ক এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২১৮ ডেঙ্গু রোগী শনাক্ত হয়। তাদের মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ২০৮ জন। আর ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ১০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট এক হাজার ৫৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে এক হাজার ১২ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ৪৩ জন রোগী ভর্তি রয়েছেন।

২০১৯ সালে দেশের ইতিহাসে ডেঙ্গুর প্রকোপ ছিল সবচেয়ে বেশি। ওই বছর দেশের ৬৪ জেলায় ডেঙ্গু শনাক্ত হয়। ওই বছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা লাখ ছাড়ায় এবং এই রোগে আক্রান্ত হয়ে ১৪৮ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদপ্তর। যদিও ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার হাসপাতাল ও চিকিৎসকদের কাছ থেকে আড়াইশর বেশি মানুষের এই রোগে মৃত্যুর খবর পাওয়া গেছে।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/আরকে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :