জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় খোলার দাবিতে বৃহস্পতিবার মশাল মিছিল

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০২১, ১৯:২৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) খোলার দাবিতে আবারো নতুন কর্মসূচি ঘোষণা করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এই কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টায় কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মশাল মিছিল করবেন তারা।

বুধবার বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে আয়োজিত সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

ভূগোল ও পরিবেশ বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী আবু সাইদের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে দর্শন বিভাগের ৪৫তম ব্যাচের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিহান বলেন, বিশ্ববিদ্যালয় খোলা সংক্রান্ত সিদ্ধান্ত নেয়ার জন্য আহবানকৃত ২২ সেপ্টেম্বরের একাডেমিক কাউন্সিল ও ২৫ সেপ্টেম্বরের সিন্ডিকেট সভা এক রহস্যময় কারণে পিছিয়ে দেয়া হয়েছে। শনাক্তের হার পাঁচ শতাংশের নিচে নেমে আসার পরেও বিশ্ববিদ্যালয় প্রশাসন গড়িমসি করছে। ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয় না খুলে দিলে পুনরায় কঠোর আন্দোলনে নামা ছাড়া আমরা কোনো উপায় দেখছি না।

নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৪৪তম ব্যাচের শিক্ষার্থী রকিবুল রনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের দুর্নীতি ও শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে না থাকলে এই কার্যক্রমের পথ সুগম হয়; বিধায় বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে প্রশাসন টালবাহানা করছে। প্রশাসন গণমাধ্যমের কাছে বিশ্ববিদ্যালয়ের হলগুলো প্রস্তুত আছে জানানোর পরেও কেন বিশ্ববিদ্যালয় খোলার তারিখ ঘোষণা করতে এতো বিলম্ব করছে? এই প্রশ্নের জবাব বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দিতে হবে।

এর আগে, গত ১৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে ৩ দফা দাবি পেশ করা হয়, যেখানে ২২ সেপ্টেম্বরের মধ্যে হল খোলার তারিখ ঘোষণা করাছিল ১ম দফা।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :