ফুটবলকে বিদায় জানালেন ফরাসি মিডফিল্ডার নাসরি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:২৯

অনেকটা নীরবে, নিভৃতে ফুটবলকে বিদায় জানালেন ফরাসি অ্যাটাকিং মিডফিল্ডার সামির নাসরি। ২০০৪ সালে অলিম্পিক মার্শেইর হয়ে শুরু করা ক্যারিয়ারে বদল করেছেন এক হালিরও বেশি ক্লাব, ৬ বছর খেলেছেন ফ্রান্সের জার্সিতে, দেড়বছর ছিলেন নিষিদ্ধ। এবার অনেকটা অভিমান পুষে সব ধরণের ফুটবল থেকে অবসর নিলেন সাবেক এই ফরাসি ফুটবলার।

ফরাসি সংবাদপত্র লে জার্নাল ডু দিমাঞ্চে জানিয়েছে নাসরির উত্থান-পতনের ক্যারিয়ার শেষের কথা। নাসরির নিষেধাজ্ঞা তার অবসর নেওয়ার সিদ্ধান্তে ভূমিকা রেখেছিল বলে জানিয়েছে পত্রিকাটি।

বিশ্ব ডোপ বিরোধী সংস্থার নিয়ম লঙ্ঘনের কারণে তাকে ১৮ মাসের নিষেধাজ্ঞা দেয় উয়েফা। তার পর থেকেই ফুটবলের প্রতি দৃষ্টিভঙ্গি সম্পূর্ণ বদলে যায় তার। যদিও পুরো বিষয়টাকে নাসরি অন্যায় বলে উল্লেখ করেছেন। তিনি জানিয়েছেন, সেবার তিনি অসুস্থ থাকার কারণে ভিটামিনের ইনজেকশন নিয়েছিলেন। কিন্তু সেটিই তাকে থামিয়ে দিয়েছে।

লে জার্নালকে দেওয়া সাক্ষাতকারে নাসরি বলেছেন, ‘আমার নিষেধাজ্ঞা: ঘটনাটি সত্যিই আমাকে আঘাত করছে এবং ফুটবলের সঙ্গে আমার সম্পর্ক পরিবর্তন করে দিয়েছে। আমি এটাকে অন্যায় বলে মনে করেছি কারণ আমি কোনো ওষুধ খাইনি।’

ইংলিশ ক্লাব আর্সেনালের হয়ে তিন বছর খেলেন নাসরি।

২০০৭ সালে অভিষেক হবার পর ফ্রান্সের জাতীয় দলের হয়ে নাসরি ৬ বছর খেলেছেন। দেশের হয়ে শেষ ম্যাচটি তিনি খেলেন ২০১৩ সালে। জাতীয় দলের হয়ে ৪১ ম্যাচে গোল করেছেন ৫টি। অবশ্য ৩৪ বছর বয়সী এই ফুটবলারকে বিশ্ব চিনে ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার হিসেবে। ২০০৮ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত ইংলিশদের ক্লাবটিতে খেলেছিলেন তিনি।

এর আগে অলিম্পিক মার্শেইর হয়ে চার বছর খেলার পর তিনি নাম লেখান আর্সেনালে। সেখানে তিন বছর খেলার পর যোগ দেন ম্যানচেস্টার সিটিতে। পরে এক বছর লোনে খেলেন সেভিয়াতে। ২০১৭-১৮ সালে তুরস্কের ক্লাব আন্টালিয়াস্পরের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছিলেন। ২০১৯ সালে নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্টহাম ইউনাইটেডের হয়ে ইংলিশ ফুটবলে ফিরেন এই মিডফিল্ডার। শেষে বেলজিয়ামের বিখ্যাত দল অ্যান্ডারলেখটের হয়ে নাম লিখেছিলেন তিনি। তবে খুব একটা ম্যাচ খেলেননি তিনি। এবার টানলেন ক্যারিয়ারের সমাপ্তি।

(ঢাকাটাইমস/২৭সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :