‘বাল্যবিয়ে বন্ধে আইনের বাস্তবায়ন চাই’

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১৬:৩০ | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০২১, ১৬:২৪

কোভিড-১৯ মহামারির সময়েও থেমে নেই বাল্যবিয়ে ও শিশুর প্রতি সহিংসতার মতো ঘটনা। সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমের দিকে তাকালেই এ চিত্র ফুটে উঠে। আমরা এই খবরগুলো দেখে আতঙ্কিত হয়ে পড়ছি। আমরা বাল্যবিয়ে ও শিশু নির্যাতনের সাথে জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনার দাবি তুলছি। কথাগুলো বলেছেন ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) ফরিদপুর জেলা শাখার নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবে মিলনায়তনে ফরিদপুরে বাল্যবিবাহ ও শিশু নির্যাতন প্রতিরোধবিষয়ক এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। ন্যাশনাল চিলড্রেন ট্রাস্কফোর্স (এনসিটিএফ) ফরিদপুর জেলা শাখার আয়োজনে এই সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক হাফসা বিনতে হায়দার।

এসময় আরো বক্তব্য দেন- সংগঠনের সাধারণ সম্পাদক ফাইয়াজ খান, শিশু গবেষক তুষার আব্দুল্লাহ, শাহরিন ইসলাম মাহিন, উর্মি আক্তার প্রমুখ।

লিখিত বক্তব্যে তারা জানান, এনসিটিএফের পক্ষ থেকে দেশের প্রচলিত বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এবং শিশু আইন ২০১৩ এর সঠিক ও কার্যকরী বাস্তবায়নের মাধ্যমে শিশু নির্যাতন ও বাল্যবিয়েতে জড়িতদের শাস্তির দাবি জানাই।

সংবাদ সম্মেলনে আরো ছিলেন- প্রেসকাবের সাধারণ সম্পাদক মশিউর রহমান খোকন, সিনিয়র সাংবাদিক শফিকুল ইসলাম মনি, পান্না বালা, মফিজুর রহমান, মাহাবুব ইসলাম পিকুল, এসএম রুবেল প্রমুখ ।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :