চাঁদপুরে ২১ জেলে আটক, দেড় কোটি মিটার জাল জব্দ

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০২১, ১৮:৩২

চাঁদপুর নৌ-সীমানার পদ্মা ও মেঘনার অভয়াশ্রম এলাকায় নৌ-পুলিশ এবং কোস্টগার্ড পৃথক অভিযান চালিয়ে বিপুল পরিমাণ জাল ও ইলিশ মাছ জব্দ করেছে। বুধবার সকাল ৮টা থেকে গভীর রাত পর্যন্ত এই অভিযানে ১ কোটি সাড়ে ৪৭ লাখ মিটার জাল, প্রায় ২০০ কেজি ইলিশ এবং মাছ ধরার ইঞ্জিনচালিত চারটি নৌকা জব্দ করা হয়। এ অভিযানের সময় নৌপুলিশ মা ইলিশ নিধনরত অবস্থায় ২১ জেলেকে আটক করেছে।

এ অভিযানের সময় নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান, পুলিশ সুপার কামরুজ্জামান জানান, নৌ পুলিশের বেশ কয়েকটি দল নিয়ে চাঁদপুর সদর ও মতলব উত্তরের মেঘনা নদীতে অভিযান চালানো হয়। এ সময় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে মাছ ধরার সময় ২১ জেলেকে আটক করা হয়। একই সময় ১ কোটি ৪৭ লাখ মিটার জাল, ইঞ্জিনচালিত মাছ ধরার চারটি নৌকা এবং ১৫০ কেজি ইলিশ জব্দ করা হয়।

জব্দ করা মাছ বিভিন্ন এতিমখানা এবং দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়। এ ছাড়াও জব্দ করা জাল আগুন দিয়ে পুড়ে ধ্বংস করা হয়।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুজাহিদুল ইসলাম জানান, আটক ২১ জেলের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার দিনভর কোস্টগার্ডের অপর অভিযানে নেতৃত্ব দেন, সদর উপজেলা নির্বাহী সানজিদা শাহনাজ এবং কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার সাব লে. রুহান মঞ্জুর।

অভিযানকারী দল সাতটি স্পিডবোট নিয়ে চাঁদপুর সদরের দক্ষিণাঞ্চলের মেঘনা এবং একই উপজেলার রাজরাজেশ্বর এলাকার পদ্মা-মেঘনা নদীতে সাঁড়াশি অভিযান পরিচালনা করে। এ সময় সাড়ে সাত লাখ মিটার জাল এবং ৫০ কেজি ইলিশ জব্দ করে। পরে জব্দ জালগুলো আগুনে পুড়ে ধ্বংস করে দেওয়া হয়। একই সঙ্গে ইলিশগুলো অসহায় মানুষের মাঝে বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :