অবসর নিচ্ছেন ধোনি?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ অক্টোবর ২০২১, ১১:১১

মাহেন্দ্র সিং ধোনি— ক্রিকেট বিশ্বে এই নামটিই বুঝি এখন সব থেকে বেশি উচ্চারিত হচ্ছে! ৪০ পেরোনো সাবেক ভারতীয় ব্যাটসম্যান নবমবারের ফাইনালে উঠিয়েছেন তার দল চেন্নাই সুপার কিংসকে। কাল রাতে জিতেছেন আইপিএলের চতুর্থ শিরোপা। এমন সময়ে আবারও প্রশ্ন উঠেছে— আইপিএলকেও কি বিদায় জানাচ্ছেন ধোনি! হলুদ জার্সিতে এটাই কি ধোনির শেষ ম্যাচ?

ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক অবশ্য নিজের অবস্থান ঠিকমতো খোলাশা করলেন না। তবে কলকাতাকে হারিয়ে শিরোপা জয়ের পর জানালেন তার ইচ্ছা চেন্নাইকে আরো ওপরে নিয়ে যাওয়া। কিন্তু মাঠে থেকে নাকি মাঠের ডাগআউটে বসে চেন্নাইকে নিয়ে পরিকল্পনা করবেন ধোনি? সেটা একমাত্র ধোনিই জানেন!

ধোনির অবসরে যাওয়া নিয়ে দর্শক-সমর্থকের চিন্তার কারণও আছে। চলতি আইপিএলে দুর্দান্ত অধিনায়কত্বে করে ‘বুড়ো’ দল খ্যাত চেন্নাইকে নিয়েছেন ফাইনালে। জিতিয়েছেন শিরোপা। তবে ব্যাট হাতে পুরো আসরে ব্যর্থ ছিলেন ধোনি। ফিনিশার ধোনির ফিনিশিং কোয়ালিফাইয়ে দিল্লির বিপক্ষে বাদে আর দেখা যায়নি। সমালোচনা হয়েছিল তার ব্যাটিং পজিশন নিয়েও। কারোও ধারণা ব্যাটিংয়ে দায়িত্ব নিতে ভুলে গেছেন এই ফিনিশার। তাই এবার তার ব্যাট-প্যাড ও গ্লাভস খুলে রাখার সময় হয়েছে বলেও ভাবছেন অনেকে। তবে স্বয়ং ধোনি কি ভাবছেন?

কাল রাতে চেন্নাই সুপার কিংসকে চতুর্থ শিরোপা জিতিয়েছেন ধোনি। ছবি: espncricinfo

চতুর্থ শিরোপা জেতার আনন্দের পর তিনি স্টার স্পোর্টসকে বলেন, ‘আমি কিন্তু এখনও সবকিছু ছেড়ে দিইনি। আগামী মৌসুমেও আপনি আমাকে দেখতে পাবেন। কিন্তু সিএসকের হয়ে খেলবো কিনা তা আপনি জানেন না।’

ধোনির এমন মন্তব্যকে অনেকে অবসর হিসেবে দেখছেন। আবার অনেকে মনে করছেন চেন্নাইয়ের অধিনায়ক আগামী আইপিএলের আসরেও খেলবেন। তাদের যুক্তি, ধোনি চেন্নাইয়ের মাঠেই নিজের অবসর নিতে বেশি পছন্দ করবেন। আর সে কারণে আগামী আসরেও খেলবেন ধোনি।

ধারাভাষ্যকার আকাশ চোপড়ার মনে করেন, মাত্র ছয় মাস পরে অনুষ্ঠিতব্য আইপিএলে ধোনি খেলতে চাইলে সিএসকে সেই বিষয়ে তার সিদ্ধান্তকে সম্মান জানাবে। এবং হলুদ জার্সিতে মাঠেই দেখা যাবে ধোনিকে।

আসন্ন মৌসুমে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া আইপিএলে ক্রিকেটার ধোনিকে দেখা যাবে কি না, তা একমাত্র ধোনি ছাড়া আর কারোই বলার ক্ষমতা নেই। তবে ধোনি চাচ্ছেন তার দল সিএসকে আরো শক্তিশালী করতে।

তিনি বলেন, ‘আসল উদ্দেশ্যে হল সিএসকেকে আরও শক্তিশালী বানানো এবং দলকে এগিয়ে নিয়ে যাওয়া। শক্তিশালী কেন্দ্র তৈরি করা এবং নিশ্চিত করা যে ফ্রাঞ্চাইজিটি (চেন্নাই) যেন ক্ষতিগ্রস্থ না হয়। কারণ নিলামে আপনাকে পরবর্তী দশ বছরের জন্য একটি দল তৈরি করতে হবে। নিলামটা আগামী ১০ বছরের কথা মাথায় রেখেই হবে।’

(ঢাকাটাইমস/১৬অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :