বিএসএমএমইউর হেলথ কার্ড উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ অক্টোবর ২০২১, ১৭:৫৬

শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রতিষ্ঠার ২৩ বছর পর প্রথমবারের মতো চিকিৎসা সেবা বইয়ের (হেলথ কার্ড) হেলথ কার্ডের উদ্বোধন করেছেন বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ। এর ফলে বিএসএমএমইউর কর্মরত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান ও কর্মচারীদের দীর্ঘ দিনের একটি দাবি পূরণ হলো। হেলথ কার্ডের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে কর্মরতদের পরিবারের সদস্যবৃন্দ অর্থাৎ মা-বাবা, স্বামী- স্ত্রী, সন্তানরা নিয়ম অনুযায়ী চিকিৎসা সেবা পাবেন।

রবিবার সকাল ১০টার দিকে বিএসএমএমইউর এ ব্লক অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিএসএমএমইউর উপাচার্য হেলথ কার্ডের শুভ উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বিএসএমএমইউয়ে কর্মরত সকলেই অত্যন্ত আন্তরিক বলে করোনা মহামারি মোকাবেলা করা সম্ভব হয়েছে। অল্পদিনের প্রস্তুতিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কোভিড ফিল্ড হাসপাতাল চালু করা সম্ভব হয়েছে। করোনা রোগীদের চিকিৎসাসেবার পাশাপাশি অন্যান্য রোগে আক্রান্ত রোগীদেরও চিকিৎসাসেবা দেওয়া সম্ভব হয়েছে। তিনি বলেন, হেলথ কার্ড চালুর মাধ্যমে নীতিমালা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলেই চিকিৎসা সেবা পাবেন। প্রত্যেকে যাতে জটিলতা এড়িয়ে সহজভাবে চিকিৎসাসেবা পায় তা নিশ্চিত করা হবে।

শারফুদ্দিন আহমেদ বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন দায়িত্বগ্রহণের পর থেকেই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য আইসিইউ এর শয্যা সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। নন কোভিড রোগীদের জন্য আইসিইউ এর ব্যবস্থা করা হয়েছে। ২০ হাজার লিটার ধারণ ক্ষমতা সম্পন্ন অক্সিজেন ট্যাঙ্ক স্থাপন করা হয়েছে। টিএসসি চালু করা হয়েছে। রোগীদের সুবিধার্থে বন্ধ থাকা বৈকালিক স্পেশালাইজড আউটডোর চালু করা হয়েছে।

বিএসএমএমইউর উপাচার্য বলেন, বিএসএমএমইউয়ে কর্মরত সকলের জন্য আবাসিক ব্যবস্থা নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে।

অনুষ্ঠানে বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, উপ-উপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপ-উপাচার্য মো. শহীদুল্লাহ সিকদার, সাবেক উপ-উপাচার্য মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলাল, ফিজিক্যাল মেডিসিন এন্ড রিহ্যাবিলিটেশন বিভাগের চেয়ারম্যান একেএম সালেক, মিডিয়া সেলের প্রধান সমন্বয়ক এসএম ইয়ার-ই-মাহাবুব, সহকারী প্রক্টর মো. ফারুক হোসেন, উপ-রেজিস্ট্রার মো. রসুল আমিন, সহকারী পরিচালক (হাসপাতাল) ডা. পবিত্র কুমার দেবনাথ প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠাটির সঞ্চালনা করেন সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জুয়েল।

(ঢাকাটাইমস/১৭ অক্টোবর/এএ)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :