ওমানকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন স্কটল্যান্ড, বাংলাদেশ রানারআপ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০২১, ২৩:২৫ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ২৩:১৯

আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে টি-টেয়েন্টি বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে জিততে পারল না ওমান। স্বাগতিকদের ৮ উইকেটে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই মূলপর্বে প্রবেশ করল স্কটিশরা। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ওমান সংগ্রহ করেছে মাত্র ১২২ রান। জবাবে ৮ উইকেট হাতে রেখেই জয়ে বন্দরে পৌঁছে যায় স্কটল্যান্ড।

দিনের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওমানকে ৮ উইকেটে হারিয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবেই সুপার টুয়েলভে উঠেছে স্কটল্যান্ড। বাংলাদেশ রানারআপ হয়েই উঠেছে পরের রাউন্ডে। সুপার টুয়েলভে বাংলাদেশ খেলবে গ্রুপ-১ এ অস্ট্রেলিয়া, ইংল্য্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কার সঙ্গে।

মাত্র ১২৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে দুই স্কটিশ ওপেনার কাইল কোয়েটজার এবং জর্জ মুনশি। ১৯ বলে ২০ রান তুলে ফেরেন মুনশি। এরপর দলীয় স্কোরটা দ্রুতই বাড়াতে থাকেন অধিনায়ক কোয়েটজার। ব্যক্তিগত ফিফটির দিকেই এগোচ্ছিলেন তিনি। তিনি। তবে সেটা সম্ভব হয়নি। ২৮ বলে ৪১ তুলে কাওয়ার আলির বলে বোল্ড হন কায়েটজার।

এরপর তৃতীয় উইকেট জুটিতে বাকি কাজটা সেরে ফেলেন ম্যাথু ক্রস এবং রিচি বেরিংটন। ২৬ রানে ক্রস এবং ৩১ রানে বেরিংটন অপরাজিত থাকেন।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ওমানের অধিনায়ক জিসান মাকসুদ। কিন্তু ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেননি ওপেনাররা। শুরুতেই ভুল বুঝাবুঝিতে রানআউট হয়ে সাজঘরে ফেরেন ওপেনার জতিন্দর সিং। তিনি খুলতে পারেননি রানের খাতা। পরের উইকেটে খেলতে নেমে ৩ রানে ফেরেন কেশাপ প্রজাপতি।

দ্রুত দুই উইকেট হারালেও তৃতীয় উইকেট জুটিতে ব্যাট হাতে দুর্দান্তে খেলতে থাকেন ওপেনার আকিব ইলিয়াস এবং মোহাম্মদ নাদিম। এ সময় মনে হচ্ছিল বড় সংগ্রহের দিকে এগোচ্ছে ওমান। কিন্তু ৩৭ রানে ইলিয়াস এবং ২৫ রানে নাদিম আউট হলে ব্যাট হাতে পরের ব্যাটসম্যানরা সুবিধা করতে পারেননি।

একমাত্র দলীয় অধিনায়ক জিসান মাকসুদ ছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেননি কেউই। ৩০ বল খেলে ৩৪ রান তুলেন জিসান। এছাড়া স্বন্দীপ ৫ রানে, নাসিম ২ রানে, সুরজ কুমার ৪ রানে, ফয়য়েজ ৭ রানে এবং বিলাল আউট হন ১ রানে। আর শূন্যরানে অপরাজিত থাকেন কাওয়ার আলি।

অন্যদিকে স্কটল্যান্ডের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন জস ডেভয়। এছাড়া দুটি করে সাফওয়ান শরিফ ও মিচেল লিস্ক এবং একটি উইকেট পেয়েছেন মার্ক ওয়াট।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :