সাকিবের জোড়া উইকেটে ম্যাচে ফিরল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৮:৪২ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১, ১৮:৩৯

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের দেওয়া ১৭২ রানের জবাবে ব্যাট করতে নেমে লঙ্কানদের শুরুটা ভালো হতে দিল না দিলে দ্বিতীয় উইকেটের দুর্দান্ত ব্যাট করা শুরু করেন পাথুম নিশানকা এবং চারিথ আশালাঙ্কা। ভয়ঙ্কর হয়ে উঠা জুটি ভাঙার পর একই ওভারে আরও একটি উইকেট তুলে নেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ৭২ রান।

এখন ৪৪ রানে চারিথ আশালাঙ্কা এবং ১ রানে হাসারাঙ্গা অপরাজিত রয়েছেন।

শারজায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। প্রথমে ব্যাট করতে নেমে লাহিরু কুমারার বলে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন বাংলাদেশি ড্যাশিং ওপেনার লিটন দাস। আউট হওয়ার পূর্বে করেন ১৬ রান।

দ্বিতীয় উইকেটে ব্যাট করতে এসে রান তুললে ব্যস্ত হয়ে পড়া সাকিবকেও বেশিক্ষণ ক্রিজে থাকতে দেয়নি শ্রীলঙ্কা। মাত্র ৭ বলে ১০ রান তুলে চামিকা করুনারত্নের বলে প্যাভিলিয়নে ফেরেন সাকিব।

লিটন-সাকিব আউট হলেও আপনতালেই ব্যাট করতে থাকেন ওপেনার নাঈম শেখ। তৃতীয় উইকেট জুটিতে মুশফিকুর রহিমের সঙ্গে গড়েন ৭০ রানের জুটিতে। আর নাঈম তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ এবং বিশ্বকাপে প্রথম অর্ধশতক। এরপর তার ব্যক্তিগত ইনিংস থেমেছে ৬২ রানে। নাঈমের এই ইনিংসটি ৬টি চারে সাজানো। এরপর ব্যাট করতে নেমে ৭ রান করতে পেরেছেন আফিফ।

এদিকে নাঈমের পর দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ম্যাচে অর্ধশতক পূর্ণ করেন মুশফিকুর রহিম। ফিফটি পূর্ণ করতে খেলেছেন মাত্র ৩২ বল। খেলে যান শেষ পর্যন্ত। ৩৭ বলে ৫টি চার এবং দুটি ছক্কার সুবাদে অপরাজিত থাকেন ৫৭ রানে। আর ৫ বলে ১০ রানে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ রিয়াদ।

এদিকে শ্রীলঙ্কার হয়ে বল হাতে একটি করে উইকেট পান তিনজন বোলার।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :