নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ: আসামি দেড় হাজার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১২:১৭ | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২১, ১১:৩৫
ফাইল ছবি

রাজধানীর নয়াপল্টনে মঙ্গলবারের সংঘর্ষের ঘটনায় বিএনপি ও ছাত্রদলের দেড় হাজার নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে।

বুধবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহ উদ্দিন মিয়া।

তিনি বলেন, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও অবৈধ সমাবেশের অভিযোগে পুলিশ বাদী হয়ে এ মামলা করেছে। মামলায় অজ্ঞাত দেড় হাজার নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এখন পর্যন্ত ৫০ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তাদের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

এর আগে মঙ্গলবার সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সম্প্রীতি মিছিলের আয়োজন করে বিএনপি। এসময় ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ বানিয়ে দলটির জ্যেষ্ঠ নেতারা বক্তব্য দেন। সমাবেশ শেষে নেতাকর্মীরা মিছিল নিয়ে বের হলে নয়াপল্টনে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়।

পূর্ব নির্ধারিত কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকেই দলের নয়াপল্টনের অফিসের সামনে জড়ো হন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। বিএনপি অফিসের সামনে থেকে কাকরাইল ইসলামী ব্যাংক মোড় পর্যন্ত সড়কটিতে অবস্থান নেন তারা। ‘সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবি’ নিয়ে কর্মসূচি হলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতেও সমাবেশে স্লোগান দেন নেতাকর্মীরা। সমাবেশে বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা অংশ নেন।

সমাবেশ শেষ হওয়ার পরপরই নেতাকর্মীরা বিক্ষিপ্তভাবে ফিরে যাওয়ার সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে নেতাকর্মীরা দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন। বিএনপির ৩০ জনের মতো নেতাকর্মীকে পুলিশ আটক করেছেন বলে দাবি বিএনপির।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এসএস/কেআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :