সাবেক বৈজ্ঞানিক কর্মকর্তা হত্যায় পেশাদার খুনি, যেকোনো সময় গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ নভেম্বর ২০২১, ১৯:৪৯ | প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২১, ১৯:০২

গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা আনোয়ার শহীদকে ছুরিকাঘাতে হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে নজরদারিতে রাখা হয়েছে। পেশাদার ভাড়াটে খুনিরা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। যেকোনো সময় তাদেরকে গ্রেপ্তার করা হতে পারে। আইনশৃঙ্খলাবাহিনী একাধিক সূত্র ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি বলছে, প্রাথমিকভাবে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ধারণা করা হচ্ছে, পেশাদার ভাড়াটে খুনিরা এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত। জমিজমা ও অর্থসংক্রান্ত বিষয়ে এই হত্যার ঘটনা ঘটতে পারে। হত্যার ঘটনায় সরাসরি জড়িত একজনকে চিহ্নিত করা হয়েছে। তাকে নজরদারি করা হচ্ছে। পাশাপাশি এই হত্যার নির্দেশদাতা সন্দেহভাজনকে ধরতে অভিযান চলছে।

গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার পর রাজধানীর মোহাম্মদপুরের আদাবর থানা এলাকার হলিলেন গলিতে দুর্বৃত্তরা আনোয়ারকে ছুরি মেরে হত্যা করে। স্থানীয়রা তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে রাত ১১টার দিকে তার মৃত্যু হয়। গম গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে আনোয়ার অবসরে গিয়েছিলেন। সর্বশেষ তিনি জয়দেবপুরে কর্মরত ছিলেন। এছাড়া দিনাজপুরের দশ মাইল এলাকায় গম গবেষণা ইনস্টিটিউটে প্রায় ১৫ বছর চাকরি করেছেন।

আনোয়ার শহীদের বাসা দক্ষিণপুরে রাজিয়া টাওয়ারে আর গ্রামের বাড়ি নীলফামারীর ডোমারের ছোট রাওতায়। কোনো এক ব্যক্তির ফোন পেয়ে তিনি শ্যামলীর হানিফ কাউন্টারে যাওয়ার জন্য বাসা থেকে বেরিয়েছিলেন বলে পরিবারের সদস্যরা পুলিশকে জানিয়েছেন।

এদিকে শ্যামলীর হানিফ পরিবহনের বাস কাউন্টারের পাশেই হলিলেন গলি। এই গলিটি রিং রোডের সঙ্গে মিরপুর (কল্যাণপুর) সড়ককে যুক্ত করেছে।

আদাবার থানা সূত্র বলছে, ঘটনার পর আশেপাশের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করা হয়েছে। এবিষয়ে বেশ অগ্রগতি আছে। এই ঘটনায় থানায় মামলা হয়েছে। অভিযুক্তদের গ্রেপ্তারে পুলিশের একাধিক দল কাজ করছে।

আদারব থানার পরিদর্শক সেলিম বলেন, ‘আমাদের ধারণা এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। তাকে ডেকেই খুন করা হয়েছে বলে প্রাথমিক ধারণা করা হচ্ছে।’

ঘটনাস্থলের পাশের একটি বাসার নিরাপত্তাকর্মী বাদল শেখ জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ১৩ থেকে ৭টা ১৫ মিনিটের মধ্যে ওই হত্যাকাণ্ড ঘটে। চেঁচামেচি শুনে তারা এগিয়ে গিয়ে দেখেন রিক্সা চালকেরা ভিড় করে আছে। রক্তাক্ত লোকটি রাস্তায় পড়ে আছে। রাস্তার উপরেই একটি ছুরি পড়ে ছিল। আমরা ভবনের সিসি ক্যামেরার ফুটেজে দেখেছি। একলোক পকেট হাত ঢুকিয়ে তিন-চার মিনিট ধরে গলিতে ঘোরাঘুরি করছিল। শ্যামলী রিং রোডের দিক থেকে ওই বৃদ্ধ গলিতে ঢোকার পর লোকটি সামনের দিক থেকে এসে মুহূর্তের মধ্যে পকেট থেকে ছুরি বের করে তার পেটে আঘাত করে পালিয়ে যান। ছুরিকাঘাতে ওই বৃদ্ধের ভুঁড়ি বেরিয়ে যায়।

আনোয়ার শহীদের ভাগ্নি মুতমা ইন্না নাহিদ জানান, তার মামা ১৯৮২ সালে বিয়ে করলেও এক বছর পর ছাড়াছাড়ি হয়ে যায়। এদিকে গতকাল নিহতের মরদেহ নীলফামারীতে নিজ গ্রামের বাড়িতে নিয়ে দাফন করা হয়েছে।

ঢাকাটাইমস/১১নভেম্বর/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

পুরান ঢাকায় বাবার সঙ্গে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা

প্রীতি উরাংয়ের মৃত্যু: বিচার চায় সচেতন নাগরিক সমাজ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

এই বিভাগের সব খবর

শিরোনাম :