জুভেন্তাসকে উড়িয়ে নকআউট পর্বে চেলসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০২১, ১১:৫৪

ম্যাচের আগে জুভেন্তাস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি শিষ্যদের কাছে বেশি গোল চেয়েছিলেন। কিন্তু প্রতিপক্ষের মাঠে জালের দেখাই পেল না তার দল। উল্টো বড় হারের তিক্ত স্বাদ পেলো আগেই শেষ ষোলো নিশ্চিত করা দলটি। বিপরীতে জুভেন্তাসের পর নকআউট পর্ব নিশ্চিত করলো চেলসি।

স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার রাতে গ্রুপ পর্বের ম্যাচে ৪-০ গোলে জিতেছে শিরোপাধারী চেলসি। প্রথম দেখায় জুভেন্তাসের মাঠে ১-০ গোলে হেরেছিল ইংলিশ ক্লাবটি।

ঘরের মাঠে বল দখলের লড়াইয়ে থাকা চেলসি শুরু থেকেই আক্রমণে ওঠে। ৫৪ শতাংশ বল দখলে নিয়ে গোলে শট করে ১৪টি, লক্ষ্যে ছিল ৮টি শট। বিপরীতে ৭টি শটের দুটি লক্ষ্যে ছিল জুভেন্তাসের।

আক্রমণাত্মক শুরু করা চেলসি নবম মিনিটে প্রথম সুযোগ পায়। কিন্তু শেষটা ঠিকভাবে করতে পারেননি ক্যালোবার। পরে অবশ্য ২৪তম মিনিটে এই মাঝ মাঠের খেলোয়াড়ের গোলেই এগিয়ে যায় স্বাগতিকরা। অবশ্য গোলটি নিয়ে বিতর্ক হয়। হ্যান্ডবলের দাবিতে রেফারিকে ঘিরে ধরে জুভেন্তাসের খেলোয়াড়েরা। পরে ভিএআরেও টিকে যায় গোলের সিদ্ধান্ত।

দুই মিনিট পর সমতায় ফিরতে পারতো জুভেন্তাস। কিন্তু চিয়াগো সিলভার দারুণ নৈপুণ্যে ব্যবধান ধরে রাখে চেলসি। আলভারো মোরাতার শট গোলরক্ষক এদুয়াঁ মঁদির ওপর দিয়ে জালে যাচ্ছিল। ছুটে গিয়ে গোললাইন থেকে ফেরান সিলভা।

৫৮ মিনিটে চিলওয়েলের ক্রস ডি-বক্সে ক্লিয়ার করতে ব্যর্থ হয় সফরকারীরা। বুক দিয়ে নামিয়ে দুরূহ কোণ থেকে ডান পায়ের শটে ঠিকানা খুঁজে নেন জেমস। এরপরই কাছ থেকে তিন নম্বর গোলটি করেন ক্যালাম হাডসন-ওডোই। আর যোগ করা সময়ে স্কোরলাইন ৪-০ করে দ্বিতীয়ার্ধে বদলি নামা টিমো ভেরনার।

প্রথম চার ম্যাচ জিতে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা ইতালিয়ান ক্লাবটি থেকে পিছিয়ে থেকে ম্যাচ শুরু করলেও বড় জয়ে শীর্ষে থাকলো চেলসি। ৫ ম্যাচে ৪ জয় ও এক হারে তাদের পয়েন্ট ১২। একই জয় ও হারে ১২ নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দুইয়ে জুভেন্তাস। গ্রুপের অন্য দুই দল জেনিটের পয়েন্ট ৪ ও ১ পয়েন্ট নিয়ে তলানিতে আছে মালমো। আসর থেকে আগেই বাদ পড়েছে এই দুদল।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :