চট্টগ্রাম জিপিওর চার কোটি টাকা উধাও, ছয়জনের নামে মামলা

নিজস প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১৯:০৩ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২১, ১৮:৩৭

চট্টগ্রাম জেনারেল পোস্ট অফিসের (জিপিও) সঞ্চয় শাখা থেকে ৩ কেটি ৭৮ লাখ ৩৯ হাজার ২৫০ টাকা আত্মসাৎের অভিযোগে ছয়জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন- দুদক। অজ্ঞাত পরিচয়ে জিপিওর কর্মকর্তার যোগসাজসে এই অর্থ আত্মসাৎের ঘটনা ঘটেছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে।

গতকাল বুধবার (২৪ নভেম্বর) দুদক সমন্বিত জেলা কার্যালয়ের চট্টগাম-১ এ সংন্থাটির উপ-সহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। বৃহস্পতিবার বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেন দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেন; চট্টগ্রাম বাঁশখালীর মো. রফিকুল ইসলাম, মশহুদা বেগম ও আহমেদ নুর, চট্টগ্রাম হাট হাজারীর শামীম ও ওয়াহিদুল আলম এবং চাঁদগাঁও এর তসলিমা বেগম নার্গিস।

মামলার এজাহারে বলা হয়, আসামিরা প্রতারণার আশ্রয় নিয়ে চট্টগ্রাম জিপিও এর অজ্ঞাত কর্মকর্তা/কর্মচারীদের সঙ্গে পরস্পর যোগসাজসে জাল-জালিয়াতির মাধ্যমে কোতয়ালী থানাধীন চট্টগ্রাম জিপিওর সঞ্চয় বিল্ডিংয়ে ২য় তলাস্থ সঞ্চয় শাখা হতে বিভিন্ন হিসাবে ভুয়া টাকা জমা দেখিয়ে সর্বমোট ৩ কেটি ৭৮ লাখ ৩৯ হাজার ২৫০ টাকা আত্মসাৎ করেন।

অর্থ আত্মসাতের বিষয়ে চট্টগ্রামে জিপিও এর ডেপুটি পোস্টমাস্টার জেনারেল মোহাম্মদ নিজাম উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, আমরা যাদের হিসেবে গড়মিল পেয়েছি তাদের বিষয়ে দুদক মামলা করেছে। যদি আমাদের এখানের কেউ এর সঙ্গে জড়িত থাকে তাহলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে সেটা তদন্ত সাপেক্ষ বিষয়।

চট্টগ্রামের জিপিওতে নামে-বেনামে হিসাব খুলে গত ৫ বছরে অন্তত সরকারি কোষাগার থেকে প্রায় ৩০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ধরনের ১০টি হিসাব ও ৩০ কোটি টাকা আত্মসাতের প্রমাণ পাওয়া গেছে দুদকের তদন্তে। এসব চক্রের সঙ্গে জিপিওর উর্দ্বতস কর্মকর্তাদের যোগশাজস রয়েছে বলেও দুদকের তদন্তে বেরিয়ে এসেছে।

ঢাকাটাইমস/২৫নভেম্বর/এসআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :