ডিবি পরিচয়ে খেলনা পিস্তল দিয়ে ইজিবাইক ছিনতাইয়ের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ নভেম্বর ২০২১, ১২:২০ | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০২১, ১২:১১

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব-১০। তারা হলেন মো. আবুল কাশেম ও দিপালী ওরফে শাহিনুর।

এ সময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত দুই সেট নকল ডিবি পোশাকের জ্যাকেট, একটি প্লাস্টিকের খেলনা পিস্তল, একটি ভুয়া পুলিশ আইডি কার্ড, একটি ওয়াকিটকি সেট, একটি স্টিলের হ্যান্ডকাপ, বিভিন্ন রংয়ের নয়টি ছিনতাইকৃত ব্যাটারিচালিত ইজিবাইক ও একটি ব্যাটারিচালিত অটোরিকশা উদ্ধার করা হয়।

শনিবার র‌্যাব-১০ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে র‌্যাব-১০ একটি দল দক্ষিণ কেরানীগঞ্জ থানার বাঘাপুর এলাকায় অভিযান চালায়। অভিযানে মো. আবুল কাশেম ও দিপালী ওরফে শাহিনুর নামের ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে আটক করা হয়।

র‌্যাব জানায়, শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে আটক আবুল কাশেম ও দিপালী ওরফে শাহিনুর স্বামী-স্ত্রীর পরিচয়ে দক্ষিণ কেরানীগঞ্জ থানার আব্দুল্লাপুর বাসস্ট্যান্ড থেকে বাঘাপুর যাওয়ার উদ্দেশ্যে ইজিবাইক চালক মো. মন্টু মিয়ার ইজিবাইকটি রিজার্ভ করেন। ইজিবাইক চালক তাদের নিয়ে বাঘাপুর স্কুল অ্যান্ড কলেজের সামনে গেলে পরিকল্পনা অনুযায়ী আবুল কাশেম নিজেকে ডিবি পরিচয় দিয়ে ইজিবাইক থেকে নেমে যান। ইজিবাইক চালক পুনরায় ভাড়া চাইলে ঘটনাস্থলে দাঁড়িয়ে থাকা ওমর ফারুক ডিবির জ্যাকেট পরিহিত অবস্থায় এসে নিজেকে ডিবির ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পরিচয় দেন।

পরবর্তী সময়ে আবুল কাশেম তার সঙ্গে থাকা খেলনা পিস্তল দিয়ে ভয়ভীতি দেখিয়ে ব্যাটারিচালিত ইজিবাইকটি ছিনতাই করেন। তখন তারা ওই ইজিবাইকটি নিয়ে যাওয়ার চেষ্টা করলে চালকের ডাক-চিৎকারে আশপাশের লোকজন সমবেত হয়। পরে জনতা বিষয়টি র‌্যাবকে জানায়। তখন র‌্যাব-১০ এর একটি দল তাদের দুজনকে আটক করে। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মো. ওমর ফারুক কৌশলে পালিয়ে যান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরবর্তী সময়ে র‌্যাব সদস্যদের জিজ্ঞাসাবাদে আটককৃতদের দেওয়া তথ্যমতে র‌্যাব-১০ এর একটি দল শুক্রবার রাত আটটার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার শুভাঢ্যা পশ্চিমপাড়া এলাকার রাশেদের অটো গ্যারেজে অভিযান চালায়। অভিযানে বিভিন্ন রংয়ের নয়টি ছিনতাইকৃত ব্যাটারিচালিত ইজিবাইক ও একটি ব্যাটারিচালিত অটোরিকশা উদ্ধার করে।

আটককৃতদের বরাত দিয়ে র‌্যাব জানায়, আটককৃতরা ব্যাটারিচালিত ইজিবাইক ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন ধরে কেরানীগঞ্জসহ আশেপাশের বিভিন্ন এলাকা থেকে ব্যাটারিচালিত ইজিবাইক ছিনতাই করতেন। একইভাবে আরও ১৫ থেকে ২০টি ব্যাটারিচালিত ইজিবাইক ছিনতাই করেছেন বলে স্বীকার করেন।

জিজ্ঞাসাবাদে তারা আরও জানান, তারা এসব ছিনতাইকৃত ব্যাটারিচালিত ইজিবাইক শুভাঢ্যা পশ্চিমপাড়া এলাকার রাশেদের অটো গ্যারেজে লুকিয়ে রাখতেন। পরে ইজিবাইক মালিকদের সংবাদ দিয়ে ২০ থেকে ২৫ হাজার টাকার বিনিময়ে ফিরিয়ে দিতেন। যারা টাকা দিতে পারত না তাদের ইজিবাইকের বিভিন্ন যন্ত্রাংশ আলাদা করে অন্য জায়গায় বিক্রি করে দিতেন।

তাদের বিরুদ্ধে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :