আবারও খালেদা জিয়ার রক্তক্ষরণ হয়েছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ১৭:১২

লিভার সিরোসিসে আক্রান্ত বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আবারও রক্তক্ষরণ হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকের বরাত দিয়ে মির্জা ফখরুল বলেন, যে আশঙ্কা করেছিলাম, যেটা ভয় পাচ্ছিলাম। আমরা যেটা বলেছি, যেকোনো সময় আবার রক্তক্ষরণ হতে পারে। গতকাল সন্ধ্যায় আবার তার রক্তক্ষরণ হয়েছে।’

মঙ্গলবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘গতকাল সন্ধ্যায় এ জেড এম জাহিদ হোসেন আমাকে ফোন করে বললেন যেতে। তার (খালেদা জিয়ার) চিকিৎসা করছেন প্রায় ১০ জন। তারা বসে আছেন। প্রত্যেকের মুখ অত্যন্ত...বলা যেতে পারে অত্যন্ত চিন্তিত মুখ। আমি ঘরে ঢুকে তাদেরকে জিজ্ঞাসা করলাম কী হয়েছে। তারা বললেন, আমরা যেটা আশঙ্কা করেছিলাম, যেটা ভয় পাচ্ছিলাম। আমরা যেটা বলেছি, যেকোনো সময় আবার রক্তক্ষরণ হতে পারে। সন্ধ্যায় আবার তার রক্তক্ষরণ হয়েছে।’

খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ড গত রবিবার সংবাদ সম্মেলনে জানিয়েছে বিএনপি নেত্রীর লিভারে রক্তক্ষরণ হচ্ছে। একবার এই রক্তক্ষরণ সামাল দেয়া গেছে। তবে এখন তার যে অবস্থা, সেটি আবার সামাল দেয়া কঠিন হবে।

বাংলাদেশে দুই থেকে তিনবার রক্তক্ষরণ সামাল দেয়ার কারিগরি সুযোগ নেই দাবি করে যত দ্রুত সম্ভব তাকে দেশের বাইরে নিয়ে যাওয়ার কথা বলেন চিকিৎসকরা। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও জার্মানির মতো উন্নত কয়েকটি দেশে এই ধরনের রোগীকে টিপস ট্রিটমেন্ট দেয়ার ব্যবস্থা আছে বলে জানান তারা।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :