পা দিয়ে ছবি এঁকে দ্বিতীয় স্থান অর্জন মোনায়েমের

দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২১, ২২:৫৪

দুই হাত নেই। তাতে কী হয়েছে! জীবন তো কোনো কিছুর জন্য থেমে থাকে না। প্রয়োজন শুধু অদম্য মনোবলের। সেটি আবারও প্রমাণ করেছে ফেনীর দাগনভূঞার স্কুল শিক্ষার্থী মোনায়েম। পা দিয়ে ছবি এঁকে কৃতিত্ব অর্জন করেছে এই শিক্ষার্থী। আর তার এই প্রতিভাকে সম্মান জানিয়ে পুরস্কৃত করেছে ফেনীল জেলা পুলিশ।

ফেনী জেলা পুলিশের উদ্যোগে ‘ফেনী পুলিশ যেমন চাই’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে অংশগ্রহণ করে ফেনী জেলা ছয়টি থানার ছাত্র-ছাত্রীরা।

মঙ্গলবার দাগনভূঞা থানা থেকে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দাগনভূঞার আব্দুল্লাহ আল মোনায়েম। রীতিমতো সবাই অবাক হয়ে তাকিয়ে ছিল শিশু মোনায়েমের দিকে! যে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হলে সবার আগে প্রয়োজন হাত, তার সেই দুটি হাতই নেই।

‘ইচ্ছা থাকলে উপায় হয়’ কথাটির আবারও বাস্তব উদাহরণ দেখালো মোনায়েম। প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অর্জন করা আবদুল্লাহ আল মোনায়েম দাগনভূইয়া একাডেমির পঞ্চম শ্রেণির ছাত্র। সে শারীরিকভাবে প্রতিবন্ধী। ফেনী জেলা পুলিশ তার এই প্রতিভাকে সম্মান জানিয়েছে।

দাগনভূঞা ৫ নম্বর ইয়াকুবপুর ইউনিয়নের এনায়েত নগর মরহুম কামাল উদ্দিন ও বিবি কুলসুমের দুই সন্তানের মধ্যে আব্দুল্লাহ আল মোনায়েম সবার বড়। জন্মলগ্ন থেকে নেই তার দুইটি হাত নেই। তবুও থেমে নেই মোনায়েম। জীবনের সঙ্গে প্রতিনিয়ত সংগ্রাম করে চলছে তার বেড়ে উঠা।

ছোট বেলা থেকে ছবি আঁকতে ভালোবাসে মোনায়েম। জীবনে চলার পথে কখনও শিক্ষক, কখনও মায়ের ও পরিবারের আবার কখনও বিদ্যালয়ের সহপাঠীদের সহযোগিতায় চলে তার জীবন তরী।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি মোনায়েমের বাবা ওমানে ইন্তেকাল করলে থমকে যায় তার স্বপ্ন ও বেঁচে থাকার সব আশা। স্থানীয়দের সহোযোগিতায় এখন তারা চললেও ভবিষ্যৎ অনিশ্চিত। মোনায়েমর মা বিবি কুলসুম তার সন্তানদের জন্য দেশবাসীর দোয়া ও সহয়োগিতা চেয়েছেন।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :