মৃত্যু আরও সাত হাজার, শনাক্ত পৌনে সাত লাখ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২১, ০৯:৩২
ফাইল ছবি

বিশ্বজুড়ে গত এক দিনে করোনাভাইরাসে মৃত্যু আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। এদিন সাত হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন করোনায় আক্রান্ত হয়ে। এই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে প্রায় পৌনে সাত লাখ মানুষের শরীরে।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যু হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে শুক্রবার সকালে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন সাত হাজার ৪২ জন। এতে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ লাখ ৪৯ হাজার ৪০ জনে। আর এই সময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ছয় লাখ ৭৪ হাজার ৫৫৭ জন। মোট শনাক্তের সংখ্যা ২৬ কোটি ৪৪ লাখ দুই হাজার ৮৭২ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক লাখ ২৩ হাজার ৯৮ জন এবং মারা গেছেন এক হাজার ২১৭ জন। দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে রাশিয়া। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ২২১ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৩ হাজার ৩৮৯ জন।

জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ৪৮৬ জন এবং মারা গেছেন ৩৫৭ জন। যুক্তরাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ৯৪৫ জন এবং মারা গেছেন ১৪১ জন। ইউক্রেনে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৫৩১ জন এবং মারা গেছেন ৫২৫ জন। ব্রাজিলে মৃত্যু হয়েছে ২৬৬ জনের আর শনাক্ত হয়েছে ১১ হাজার ৪১৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। প্রাণঘাতী এই ভাইরাসটির থাবা একে একে বিশ্বের প্রায় সব দেশেই বিস্তৃত হয়েছে।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :