শেষ মুহূর্তের গোলে হার ঠেকালো মেসির পিএসজি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ ডিসেম্বর ২০২১, ১১:৫১

ফ্রেঞ্চ লিগ ওয়ানের খেলায় কোনোমতো হার ঠেকিয়েছে র্ব্তমান চ্যাম্পিয়ন পিএসজি। প্রথমে পিছিয়ে পড়ার পর নিশ্চিত হার অনেকটাই নিশ্জিত ছিল। শেষ পর্যন্ত ম্যাচের অতিরিক্ত সময়ের খেলায় জর্জিনহো উইজনালডাম গোল করলে ম্যাচটি ড্র হয়।

প্রতিপক্ষের মাটিতে অনুষ্ঠিত ম্যাচের শুরু থেকেই বল দখলে একচ্ছত্র আধিপত্য বিস্তার করতে থাকে সফররত পিএসজি। কিন্তু বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও আক্রমণটা হয়েছে সমানে সমান। গোলের জন্য লেন্সের ১৮ শটের সাতটি লক্ষ্যে ছিল। আর পিএসজির ১৩ শটের ছয়টি লক্ষ্যে।

বিরতির আগে দুটি ভালো সুযোগ পায় সফরকারীরা। মেসির ক্রসে কাছ থেকে ভলি লক্ষ্যে রাখতে পারেননি ইকার্দি। আশরাফ হাকিমির ক্রসে দূরের পোস্টে দি মারিয়ার প্রচেষ্টা পা দিয়ে ঠেকান স্বাগতিক গোলরক্ষক।

বিরতির পর সুবিধা করতে পারছিলো না সফরকারীলরা। উল্টো গোল হজম করে বসে ৬৩তম মিনিটে। সিকো ফোফানার শট প্রথমার্ধে দেয়াল তুলে দাঁড়ানো নাভাসের হাত ফসকে জড়ায় জালে। এই গোলের বিল্ড আপে মেসি ফাউলের শিকার হয়েছিলেন, তাই গোল বাতিলের জোরালো আবেদনই করেছিল পিএসজি।

পরে সমতায় ফিরতে আপ্রাণ চেষ্টা চালায় পিএসজি। কিন্তু ক্লাবটির আক্রমণভাগের ফুটবলাররা বারবার ব্যর্থ হচ্ছিলেন। এক সময় মনে হচ্ছিল এক গোল খেলে হেরেই মাঠ ছাড়বে পিএসজি। কিন্তু অতিরিক্ত মিনিটের খেলায় জর্জিনহো উইজনালডাম গোল করলে শেষ পর্যন্ত ম্যাচটি ১-১ গোল ব্যবধানে শেষ হয়। এই ড্রয়ের পরেও পিএসজি আছে লিগের শীর্ষেই। ১৭ ম্যাচ শেষে ১৩ জয় আর তিন ড্রয়ে ৪২ পয়েন্ট অর্জন করেছে পচেত্তিনোর শিষ্যরা। দুইয়ে থাকা মার্শেইয়ের সংগ্রহ এক ম্যাচ কম খেলে ২৯ পয়েন্ট।

(ঢাকাটাইমস/০৫ডিসেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :