উপাচার্যের আশ্বাসে শেষরাতে হলে ফিরেছেন শাবিপ্রবি ছাত্রীরা

শাবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১০:০১

হল প্রভোস্টের পদত্যাগসহ নানা দাবিতে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ছাত্রীরা হলে ফিরেছেন। উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের কাছ থেকে আশ্বাস পেয়ে শুক্রবার শেষরাতে হলে ফেরেন মাঝরাতে ভিসির বাসভবনের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা।

এর আগে বৃহস্পতিবার মাঝরাতে হল প্রভোস্টের পদত্যাগসহ নানা দাবিতে উপাচার্য ভবনের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেন বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের ছাত্রীরা। তারা সেখানে বিভিন্ন দাবিতে স্লোগান দেন।

ছাত্রীরা জানান, রাত আটটা থেকে হলের ছাত্রীরা এক হয়ে প্রভোস্টকে কল দিয়ে তাদের দাবি সম্পর্কে জানান। তবে কোনো সমাধান আসেনি। এজন্য তারা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন।

শিক্ষার্থীদের অভিযোগ, হলে নানা সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রীহলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদকে কল করেন। কল রিসিভ করে তিনি বলেন, ‘বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।’ শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন, ‘কীসের জরুরি? কেউ তো আর মারা যায়নি।’

শিক্ষার্থীরা অভিযোগ করেন, হল প্রভোস্টরা বিভিন্ন সময় শিক্ষার্থীদের সঙ্গে বাজে আচরণ করেন। তারা প্রায় সময়ই বলেন,‘আমরা শিক্ষার্থীদের দয়া করে থাকতে দিয়েছি, এটাই বেশি’।

কয়েক ঘণ্টা ছাত্রীদের অবস্থান নেওয়ার পর প্রক্টরিয়াল বডির সদস্যরা গিয়ে শিক্ষার্থীদের হলে ফিরে যেতে বললেও তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত হলে ফিরবেন না বলে জানান। শিক্ষার্থীরা এক পর্যায়ে উপাচার্যকে এসে তাদের সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করেন। পরে রাত আড়াইটার দিকে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ গিয়ে শিক্ষার্থীদের দাবির ব্যাপারে আশ্বস্ত করলে রাত পৌনে তিনটার দিকে তারা হলে ফিরে যান।

এ সময় উপাচার্য ফরিদ উদ্দিন আহমদ বলেন, ‘আমরা আছি শিক্ষার্থীদের জন্য। আমি আশ্বস্ত করছি তোমাদের দাবিগুলো আমরা খতিয়ে দেখবো। তোমরা দাবিগুলো লিখিতভাবে নিয়ে শুক্রবার এসো। আমরা তোমাদের ছোট বড় সব সমস্যার সমাধান করে দেব। এখন তোমরা তোমাদের হলে ফিরে যাও।’

ঢাকাটাইমস/১৪জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :