ঢাবিতে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৬:২২

স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহাম্মদ মহসীন হল মাঠে এই খেলার আয়োজন করে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব রায়পুরা (ডুসার), নরসিংদী।

স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে বীরশ্রেষ্ঠ মতিউর রহমান স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে এই খেলার আয়োজন করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে নরসিংদীর পাঁচটি উপজেলা সংগঠন এই আয়োজনে অংশ নেয়। উদ্বোধনী ম্যাচে অংশ নেয় জেলার ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব রায়পুরা (ডুসার) ও ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব পলাশ (ডুসাপ)। দুটি গ্রুপে ভাগ করে আগামীকাল ১৫ জানুয়ারিও খেলা হবে। গ্রুপের শীর্ষ দুই দল খেলবে টুর্নামেন্টের ফাইনাল খেলা।

উদ্বোধনী অনুষ্ঠানে ডুসার অন্যতম উদ্যোক্তা বর্তমান স্থায়ী উপদেষ্টা ও সাবেক সভাপতি রাসেল মাহমুদ বলেন, শারীরিক সুস্থতার পাশাপাশি খেলা পারস্পরিক সম্পর্ক তৈরির জায়গা। বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের স্মরণে এই আয়োজন বেশ ভালো একটি উদ্যোগ। খেলোয়াড়দের মধ্যে এই সম্পর্কটা গড়ে উঠবে এটাই চাই।

ডুসার স্থায়ী উপদেষ্টা বিজয় কুমার রায় বলেন, বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের পৈত্রিক বাড়ি নরসিংদীর রায়পুরায় এটা আমাদের গর্ব। স্বাধীনতার ৫০ বছরে আজকের এই আয়োজন নরসিংদীর শিক্ষার্থীদের মধ্যে সম্পর্ক বাড়াবে বলে আশা করি।

ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্ট অ্যাসোসিয়েশন অব রায়পুরার (ডুসার) সভাপতি জাহিদ হাসান বলেন, স্বাধীনতার ৫০ বছরে বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে এই আয়োজন করেছি। এছাড়া করোনা মহামারি, ক্লাস পরীক্ষা শেষে মানসিক চাপ কাটিয়ে উঠার জন্য এই আয়োজনটির সঠিক সময় বলে মনে করেছি আমরা। খেলোয়াড়েরা একতা ও সৌহার্দ্য বজায় রেখে খেলবে এটাই চাই।

ডুসার সাধারণ সম্পাদক মোশারফ হোসেনের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডুসার সাবেক সভাপতি বাহাউদ্দিন রাদিক, সাইফুল ইসলাম, ডুসার সিনেটর ইসরাত জাহান বৃষ্টি, সহ-সভাপতি জিমি আক্তার, ডুসাপ, ডুসাম, ডুসাস, নরসিংদীর সভাপতি, সাধারণ সম্পাদকসহ ডুসারের সদস্যরা।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/কেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :