আলফাডাঙ্গায় ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রতিষ্ঠানের যাত্রা

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জানুয়ারি ২০২২, ১৮:৫৩

একটি দিন শুরু হয় একেকটি নতুন দিনের সূচনা নিয়ে, নতুন কিছুর প্রত্যয়ে। দিন-যুগ পাল্টেছে; পাল্টাচ্ছে। সময়ের সাথে পাল্লা দিয়ে, তাল মিলিয়ে গোটা বিশ্ব আজ অবাক বিস্ময়ে ইন্টারনেট-অনলাইন জগতে। সেই জগতে নিজেকে পরিপূর্ণরূপে সম্পৃক্ত করতে ফ্রিল্যান্সিং এর বিকল্প নেই। আত্মসম্মানের সাথে আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে ফ্রিল্যান্সিং সেক্টরে। নানান কর্মসংস্থানের প্রতিযোগিতামূলক নানান রকমের ঝক্কিতে বিপর্যস্ত যখন; তখনই ফ্রিল্যান্সিং সেক্টরে তাদের অর্থনৈতিকভাবে প্রতিষ্ঠিত করার প্রয়াসে ফরিদপুরের আলফাডাঙ্গায় যাত্রা শুরু হয়েছে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ।

চাকরির সোনার হরিণ, মন্দা ব্যবসা কিংবা পরনির্ভরশীলতা কমাতে আত্ম কর্মসংস্থানের যখন বিকল্প নেই, তখন নানান বয়সীদের যুগপত প্রশিক্ষণে প্রশিক্ষিত করে আত্ম স্বাবলম্বী হতে পাশে দাঁড়িয়েছে 'আশিক একাডেমি' নামে একটি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ প্রতিষ্ঠান।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় উপজেলা সদরের ৪৪ মোড় নামক স্থানে প্রতিষ্ঠানটির অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে আশিক একাডেমির উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে আশিক একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক মো. আশিকুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান।

এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুর ইসলাম শেখ, গোপালপুর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি হাসমত হোসেন কাজল, সাংস্কৃতিক কর্মী সাজ্জাদ হোসেন সিজু, মেহেদী হাসিব প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে আশিক একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক আশিকুজ্জামান জানান, আমরা বেকার মুক্ত আলফাডাঙ্গা বিনির্মাণের অঙ্গিকার নিয়ে কাজ শুরু করেছি। আমাদের অনলাইন ও অফলাইন কোর্সগুলো করে নিয়মিত অনুশীলন ও পরিশ্রমের মাধ্যমে একজন সফল ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তুলবো আমরা। আন্তর্জাতিক মানের ওয়েব ডিজাইন এবং গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষণ ও সেবা দেওয়াই হচ্ছে আমাদের একমাত্র উদ্দেশ্য।

(ঢাকাটাইমস/১৪জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :