জামিয়া গহরপুর সিলেটের ৬৫তম বার্ষিক মাহফিল সম্পন্ন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৫ জানুয়ারি ২০২২, ২১:৫২

বরেণ্য বুজুর্গ শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দিন আহমদ গহরপুরী রহ.-এর স্মৃতি বিজড়িত সিলেটের ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুরের ‘৬৫তম বার্ষিক মাহফিল’ শুক্রবার (১৪ জানুয়ারি) সম্পন্ন হয়েছে।

বাদ জুমা থেকে জামিয়ার ফুজালা-প্রাক্তন ছাত্র ও আল্লামা গহরপুরী রহ.-এর ভক্ত-মুরিদানদের পদচারণায় মুখরিত হয়ে উঠে গহরপুর জামিয়ার প্রাঙ্গণ।

জমিয়ার মুহতামিম, বাংলাদেশ কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ড বেফাকের সহ-সভাপতি হাফেজ মাওলানা মুসলেহ উদ্দীন আহমদ গহরপুরীর সভাপতিত্বে মাহফিলে দেশের বরেণ্য উলামা-মাশায়েখ ও প্রাজ্ঞ ইসলামি স্কলাররা যোগদান করেন।

মুফতি মুহাম্মদ আব্দুল্লাহ ও মাওলানা সালেহ আহমদ মক্কীর সঞ্চালনায় মাহফিলে গুরুত্বপূর্ণ নসিহত পেশ করেন সুনামগঞ্জের দরগাহপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা নূরুল ইসলাম খাঁন সুনামগঞ্জী, দরগাহে হজরত শাহজালাল রহ. মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী, রেঙ্গা মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান, মুফতি আবুল হাসান জকিগঞ্জী, মাওলানা শরীফ মুহাম্মদ, ঢাকার চকবাজার শাহি মসজিদের খতিব মুফতি মিনহাজ উদ্দিন, জামিয়া ইসলামিয়া বার্মিংহামের মুহাদ্দিস মাওলানা ফয়জুল হক আব্দুল আজিজ, মুফতী মুহাম্মদ হেদায়াতুল্লাহ গাজী, মাওলানা নজমুদ্দিন কাসেমী, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, মাওলানা ওলিউল্লাহ আজাদী, সাহেবজাদায়ে হবিগঞ্জী মাওলানা মাসরুরুল হক, সাহেবজাদায়ে কাতিয়া মাওলানা ইমদাদুল্লাহ ও মাওলানা আব্দুল হাই বাহুবলী প্রমুখ।

বক্তব্য দেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়াম্যান মোস্তাকুর রহমান মফুরসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

শনিবার বাদ ফজর দেশ-জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে খলিফায়ে গহরপুরী মাওলানা শফিকুল হক সুরইঘাটীর সমাপ্তি বক্তব্য ও আখেরি মোনাজাতের মাধ্যমে জামিয়া গহরপুরের ৬৫তম বার্ষিক মাহফিলের সমাপ্তি হয়।

(ঢাকাটাইমস/১৫জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

ইসলাম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :