বাঁশখালীতে আগুনে পুড়ল ১১ বসতঘর

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জানুয়ারি ২০২২, ১৯:২৪

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার শিলকূপ ইউনিয়নে ভয়াবহ আগুনে ১১ বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে ১৮ পরিবারের নগদ টাকাসহ প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এতে আগুনে পুড়ে যাওয়া ১১ বসতঘরের ১৮টি পরিবারের সদস্যরা এখন খোলা আকাশের নিচে দিন কাটাচ্ছেন। তবে এই অগ্নিকাণ্ডে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

স্থানীয়রা বলছে, বুধবার দুপুর একটার দি‌কে শিলকুপ ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পূর্ব-মনকিচর মোহাব্বত আলী পাড়ার হরন্নিছা বাপের বাড়িতে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই বাড়ির আলমের রান্নাঘরের লাকড়ির চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন চারদিকে ছড়িয়ে পড়লে পাশের আরও ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈদুজ্জামান চৌধুরী, ইউনিয়নের চেয়ারম্যান মহসিন।

এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবার প্রতি ২ হাজার ৫০০ টাকা এবং শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় ওই ইউনিয়নের চেয়ারম্যানেও নিজস্ব তহবিল ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে নগদ ২১ হাজার টাকা দেয়া হয়।

বাঁশখালী ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ আব্দুর রহিম বলেন, দুপুর ১টার দিকে বাঁশখালী উপজেলার শিলকুপ ইউনিয়নের মোহাব্বত আলী পাড়ার ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পায়। খবর পেয়ে দ্রুত আমাদের টিম ঘটনাস্থলে পৌঁছান। আধা-ঘন্টার মধ্যেই আমাদের ফায়ার টিম ও এলাকাবাসীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাটি কাছাকাছি এবং দূরত্ব কম হওয়ায় আমরা দ্রুত পৌঁছাতে পারি। না হয় আর বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটত বলে ধারণা করি। তবে আগুনে ক্ষতিগ্রস্তরা ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করলেও ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপণ করা সম্ভব হয়নি বলেও জানান ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১৯জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :