দুর্দান্ত জয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিতে নাদাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ১৭:৪৪

বছরের প্রথম গ্র্যান্ড স্লাম জয়ের মিশনে হুট করেই বাদ পড়ে যাচ্ছিলেন স্প্যানিশ তারকা টেনিসার রাফায়েল নাদাল। কিন্তু শেষ পর্যন্ত লড়ে গিয়ে দুর্দান্ত এক জয় তুলে নিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন ২০বারের গ্র্যাড স্লাম জয়ী এই তারকা।

সেরা চারে উঠার লড়াইয়ে কানাডিয়ান তারকা ডেনিস শাপোভালভের বিপক্ষে জয়টা তুলে নিতে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ছয় নম্বরে থাকা নাদালকে লড়তে হয়েছে ৪ ঘণ্টারও বেশি সময়। ৬-৩, ৬-৪, ৪-৬, ৩-৬, ৬-৩ গেমে জিতে শেষ হাসিটা হেসেছেন নাদাল, পা রেখেছেন অজি ওপেনের সেমিফাইনালে। ২০১৯ সালের পর এই প্রথম এই টুর্নামেন্টের শেষ চারে তিনি।

কোয়ার্টার ফাইনাল ম্যাচের আগে খেলতে নামার আগে শাপোভালোভ বলেছিলেন, তিনি নাদালের বিরুদ্ধে দীর্ঘ ম্যাচ খেলতে চান। সেটাই হল। প্রথম পুরুষ খেলোয়াড় হিসেবে ২১তম গ্র্যান্ডস্লাম জয়ের লক্ষ্যে নামা স্পেনের কিংবদন্তি রাফাকে বেশ সমস্যায় ফেলেন শাপোভালোভ। চলতি অস্টেলিয়ান ওপেনে একমাত্র তৃতীয় রাউন্ডে খাচানোভের বিরুদ্ধে ছাড়া কোনও ম্যাচ সেট খোয়াননি নাদাল। কিন্তু আজ, কোয়ার্টার ফাইনালে বেশ চ্যালেঞ্জের মুখে পড়ে দুটো সেটে হারলেন।

৩৪ বছর বয়সী এই তারকার বর্ণাঢ্য ক্যারিয়ারে এই অস্ট্রেলিয়ান ওপেনটাই সবচেয়ে কম জিতেছেন, মোটে একবার। সেই একবারও এসেছে ২০০৯ সালে, প্রায় ১৩ বছর আগে। সেই খরাই এবার কাটানোর দারুণ সুযোগ তার সামনে। শেষমেশ যদি ঘুচিয়েই ফেলেন তিনি, তাহলে লেখা হয়ে যাবে ইতিহাসও। টেনিস ইতিহাসের প্রথম টেনিস তারকা হিসেবে ২১টি গ্র্যান্ড স্ল্যাম জিতবেন তিনি।

ম্যাচ জেতার পর নাদাল বলেন, আমি বিধ্বস্ত হয়ে গিয়েছি। আজ এতো পরিশ্রম করতে হয়েছে, এতো গরম ছিলো, আমি তৈরি ছিলাম না। ম্যাচ চলাকালীন আমার পেটে সমস্যা হচ্ছিলো। তাই চিকিৎসকদের পরামর্শ নিই। বেশ কিছু ট্যাবলেট খাওয়ার পর একটু সুস্থ অনুভব করি।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :