বড় জয়ে ডাচদের হোয়াইটওয়াশ করল আফগানরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জানুয়ারি ২০২২, ২১:৩১ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২২, ২১:২৩

দোহায় অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডে ম্যাচে নেদারল্যান্ডসকে ৭৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে আফগানিস্তান। আর তাতেই ৩-০ ব্যবধানে সিরিজ জিতে ডাচদের হোয়াইটওয়াশ করল আফগান বাহিনী।

সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করেছিল আফগানিস্তান। সিরিজের শেষ ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি আফগানিস্তান। ব্যক্তিগত ১২ রানেই ফেরেন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। পরে অবশ্য পিছু ফিরতে হয়নি হাশমতউল্লাহ শহিদীদের। দ্বিতীয় উইকেট জুটিতে রিয়াজ হাসান এবং রহমত শাহ মিলে তুলেন ৮৬ রান। তাতেই বাড়তে থাকে দলীয় ইনিংস।

ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন ৫০ রানেই ফেরেন রিয়াজ। আউট রহমত আউট হওয়ার আগে করেন ৪৬ রান। এরপর ব্যাট হাতে ৭১ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন দলটির বাঁ-হাতি মিডলঅর্ডার ব্যাটার নাজিবুল্লাহ জাদরান। ৫৯ বলে খেলা এই ইনিংসটি ৮টি চার এবং ৩টি ছয়ে সাজানো। আর শেষ পর্যন্ত টিকে থেকে আজমতউল্লাহ ১৫ এবং রশিদ খান ১৩ রান করেন। আর নির্ধারিত ৫০ ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ২৫৪ রান।

রান তাড়া করতে নেমে ওপেনিং জুটিতে শুভসূচনা করেন দুই ডাচ ওপেনার। ওপেনিং জুটিতেই দুজন মিলেন তুলেন ১০৩ রান। এ সময় মনে হচ্ছিল সহজ জয়ই পেতে যাচ্ছে সফরকারীরা। কিন্তু ব্যক্তিগত ৫৪ রানে স্কট এডওয়ার্ডস সাজঘরে ফিরলে কলিন অ্যাকারম্যানের সঙ্গ দিতে পারেননি কেউই।

পরের নয় জন ব্যাটসম্যানের মধ্যে মাত্র একজন দশের ঘর পার করতে পেরেছেন। আর ওপেনার কলিন অ্যাকারম্যান আউট হওয়ার আগে করেছেন ৮১ রান।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন কায়েস আহমেদ। এছাড়া দুটি উইকেট নেন রশিদ খান।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :