ইজ্জত আলীর ইজ্জত রক্ষা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২২, ২১:৪৪ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২২, ২১:৪৩

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক ইজ্জত আলী জনির বহিষ্কারাদেশ অনিয়মতান্ত্রিক উল্লেখ করে তাকে সাথে নিয়ে উপজেলা আওয়ামী লীগের কর্মকাণ্ড শক্তিশালী করার নির্দেশ দিয়ে চিঠি পাঠিয়েছে জেলা আওয়ামী লীগ।

বৃহস্পতিবার টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক সাংসদ জোয়াহেরুল ইসলাম স্বাক্ষরিত পত্রে এই নির্দেশ দেওয়া হয়।

গত ১৬ জানুয়ারি টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার সময় তরফপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক ইজ্জত আলী জনির নেতৃত্বে ১৫/১৬ জন সঙ্গী মিলে লাঞ্চিত করার অভিযোগ উঠে। এ বিষয়ে তরফপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সম্পাদকের কাছে লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগেরভিত্তিতে গত ২৫ জানুয়ারি গঠনতন্ত্রের ৪৬ (ক) ও (ঠ) ধারা উল্লেখ করে ইজ্জত আলী জনিকে দল থেকে বহিষ্কার করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মীর এনায়েত হোসেন মন্টু সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ। চিঠিতে তাকে দলের সকল কর্মকাণ্ড তথা প্রাথমিক সদস্যসহ সকল পদ হতে বহিষ্কারের কথা জানানো হয়।

এদিকে বৃহস্পতিবার ইজ্জত আলী জনির বহিষ্কারাদেশ অনিয়মতান্ত্রি উল্লেখ করে জেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক স্বাক্ষর করে পত্র পাঠিয়েছেন। পত্রে লেখা হয়েছে ইজ্জত আলী জনি তরফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সদস্য নয়। তিনি মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক। ইউনিয়ন বা উপজেলা আওয়ামী লীগের কমিটির পদধারী কোন নেতাকে উপজেলা বা জেলা আওয়ামী লীগ বহিষ্কার করার ক্ষমতা রাখে না। প্রয়োজনে বহিষ্কারের জন্য শুধুমাত্র কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে সুপারিশ আকারে প্রস্তাব পাঠাতে পারেন।

মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মীর এনায়েত হোসেন মন্টু বলেন, ইজ্জত আলী জনি উপজেলা বা ইউনিয়ন আওয়ামী লীগের কোন নেতা বা সদস্য নয়। তাকে উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক উল্লেখ করে জেলা আওয়ামী লীগ ভুল ব্যাখ্যা দিয়েছে।

অন্যদিকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি বলেন, এটি দৃষ্টিভঙ্গির বিষয়। যাকে পছন্দ না নয়, তাকে অনেকভাবে অসম্মানিত করা যায়।

ইজ্জত আলী জনি উপজেলা আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক উল্লেখ করে তিনি বলেন, উপজেলা, ইউনিয়ন নয়, দলের একজন সাধারণ সদস্যকেও উপজেলা ও জেলা আওয়ামী লীগ বহিষ্কার করতে পারেন না।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :