নেত্রকোনায় স্কুলছাত্রীকে ৪ ডোজ টিকার ঘটনায় তদন্ত কমিটি

মদন (নেত্রকোনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৭:২৬ | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২২, ১৭:২৩

নেত্রকোনার মদন স্বাস্থ্য কেন্দ্রে শনিবার আবিদা বিনতে আজিজ নামের ৮ম শ্রেণির এক শিক্ষার্থীকে একই সময় টিকার চার ডোজ দেয়ার অভিযোগে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রবিবার জেলার সিভিল সার্জন ডাক্তার মো. সেলিম মিয়া এ কমিটি গঠন করেন।

নেত্রকোনার আধুনিক সদর হাসপাতালের ডাক্তার অভিজিত লোহকে প্রধান করে মেডিকেল অফিসার ডাক্তার উত্তম কুমার পাল ও ইপি আই তত্ত্বাবধায়ক মজিবুর রহমানকে সদস্য করে এ তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

এদিকে শিক্ষার্থীর শারীরিক অবস্থা ভালো থাকায় শনিবার সন্ধ্যায় তাকে বাসায় পাঠানো হলেও পরিবারের লোকজনের মধ্যে আতঙ্ক কাটছে না।

শিক্ষার্থীর মা রাজিয়া সুলতানা জানান, আমার মেয়েটির অবস্থা আগের চেয়ে মোটামুটি ভালো আছে। তার শরীরে জ্বর ও হাতে ব্যথা থাকায় আমরা এখনো আতঙ্কে আছি। শনিবার রাতে উপজেলা নির্বাহী অফিসার ও স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকরা আমার মেয়েকে বাসায় দেখে গেছেন। মেয়েটির অবস্থার অবনতি হলে তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করব।

স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডাক্তার হুমায়ুন কবির জানান, শিক্ষার্থীটির অবস্থা আজ (রবিবার) পর্যন্ত ভালো আছে। তবে তাকে বাসায় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ ঘটনায় সিভিল সার্জন স্যার তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন।

সিভিল সার্জন ডাক্তার মো. সেলিম মিয়া জানান, একই ব্যক্তিকে এক সঙ্গে চারটি ডোজ দেওয়ার কোনো সুযোগ নেই। তবে উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/এআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :