বিএসএমএমইউতে বঙ্গবন্ধুর জীবনীর ১০০ আলোকচিত্র প্রদর্শনী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ মার্চ ২০২২, ১৬:৩২ | প্রকাশিত : ১৬ মার্চ ২০২২, ১৬:২৮

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনী সংক্রান্ত ১০০ আলোকচিত্র প্রর্দশনী এবং শিশুদের ফটোগ্যালারির উদ্বোধন করা হয়েছে। বুধবার সকাল পৌনে ১০টার দিকে বিএসএমএমইউর ক্যাম্পাসের বটতলায় ফটোগ্যালারির উদ্বোধন করা হয়।

এছাড়াও শহীদ ডা. মিল্টন হলে শিশুদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সাইফুল হাসান বাদল। সভাপতিত্ব করেন বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন শিশু গ্যাস্ট্রোএন্টারোলজি ও নিউট্রিশন বিভাগের চেয়ারম্যান মো. রোকুনুজ্জামান ও নিওনেটোলজি বিভাগের চেয়ারম্যান সঞ্জয় কুমার দে।

প্রধান অতিথির বক্তব্যে মো. সাইফুল হাসান বাদল বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে দেশকে ও দেশের মাটিকে মায়ের মতো ভালোবাসতে হবে। সেন্টার অব এক্সিলেন্স হিসেবে বিএসএমএমইউকে দেশে উচ্চতর মেডিকেল শিক্ষার প্রসারসহ চিকিৎসাসেবা ও গবেষণায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এক্ষেত্রে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যেকোনো ধরণের সহায়তার প্রয়োজন হলে তা নিশ্চিত করা হবে।

সভাপতির বক্তব্যে উপাচার্য মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না এবং বর্তমানে কেউ আজকের অবস্থানে থাকতাম না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। শিশুবান্ধব বঙ্গবন্ধু শিশুদেরকে অত্যন্ত স্নেহ করতেন ও ভালোবাসতেন। শিশুরা সৎ ও সুন্দর।

আমাদেরকেও বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে সততার সঙ্গে সৎ ও সুন্দর জীবনযাপনের মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার মাধ্যমে বাংলাদেশকে আরো সামনের দিকে এগিয়ে নিতে হবে এবং বাস্তবায়ন করতে হবে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত সোনার বাংলাদেশ।

অনুষ্ঠানে বিএসএমএমইউর উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) মো. জাহিদ হোসেন, উপউপাচার্য (শিক্ষা) একেএম মোশাররফ হোসেন, উপউপাচার্য (প্রশাসন) ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আতিকুর রহমান, রেজিস্ট্রার এবিএম আব্দুল হান্নান, প্রক্টর মো. হাবিবুর রহমান দুলালসহ ডিনবৃন্দ, চিকিৎসকবৃন্দ, কর্মকর্তা, নার্স ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৬মার্চ/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :