সম্রাটকে দেখতে বঙ্গবন্ধু মেডিকেলে ভিড়, ফুলের তোড়া হাতে কর্মীরা

সৈয়দ ঋয়াদ, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ মে ২০২২, ১৬:৫১

ক্যাসিনোকাণ্ডে আলোচিত বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাট সব মামলায় জামিন নিয়ে ৩১ মাস পর গতকাল বুধবার কারামুক্ত হয়েছেন। তার মুক্তির খবর প্রকাশের পর ভক্ত-অনুসারীদের শুভেচ্ছায় ভাসছেন সাবেক এই যুবলীগ নেতা।

কারা অধিদপ্তরের তত্ত্বাবধানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন ছিলেন সম্রাট। এই হাসপাতালের ‘ডি’ ব্লকের সিসিইউতে তিনি চিকিৎসকদের তত্ত্বাবধানে আছেন। সেখানে বৃহস্পতিবার সকাল থেকে শত-শত ভক্ত তার সঙ্গে দেখা করতে ভিড় জমাচ্ছেন। সম্রাটের সঙ্গে দেখা করতে দীর্ঘ সময় অপেক্ষা করছেন।

রাজধানীর বিভিন্ন থানা, জেলা, ওয়ার্ড থেকে আসা নেতাকর্মীরা সম্রাটের অনুমতি পেলেই সিসিইউতে তার সঙ্গে দেখা করতে পারছেন। প্রায় আড়াই বছর পর নেতাকে দেখে কেউ কেউ পা ছুঁয়ে সালামও করছেন।

সম্রাটের সঙ্গে দেখা করতে আসা ঢাকা দক্ষিণ যুবলীগের রাব্বি নামে এক কর্মীর কাছে জানতে চাইলে তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘ভাই আমাগো লেইগা কী আছিন এইডা কইয়া পারুম না! তয় ঢাকা দক্ষিণ যুবলীগ হের মতো নেতা জীবনেও অইবো না। দক্ষিণের যুবলীগ মানেই সম্রাট ভাই।’

বঙ্গবন্ধু মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয়ে ডি ব্লকের সিসিইউ ইউনিটের সামনে এভাবে শত শত নেতাকর্মী তার সঙ্গে দেখা করতে অপেক্ষা করছেন। পুরুষের পাশাপাশি ফুলের তোড়া নিয়ে অপেক্ষা করতে দেখা গেছে বেশ কয়েকজন নারী নেত্রীকেও।

বুধবার বিকাল সাড়ে ৪টায় কারামুক্তির পর থেকে সম্রাটের দায়িত্বে থাকা কারারক্ষীদের সরিয়ে নেওয়া হয়েছে। হাসপাতালের তরফ থেকে লোকসমাগম নিয়ন্ত্রণে পাঁচজন করে আনসার সদস্য কাজ করছেন সম্রাটের ওয়ার্ডে।

দায়িত্বে থাকা এক আনসার সদস্য ঢাকাটাইমসকে বলেন, ‘সকাল ৬টা থেইকা ডিউটি করতেছি। প্রচুর নেতাকর্মী ওনার সঙ্গে দেখা করতে আসতেছে। ভেতর থেকে তিনি‌ অনুমতি দিলেই দেখা করতে যেতে পারে। এখানে কাজ করতো দুজন। আমরা এখন পাঁচজন কাজ করেতেছি।’

এর আগে বুধবার সম্রাটকে অস্ত্র, মাদক ও অর্থপাচারের মামলায় জামিন দেন ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান। অর্থাৎ সম্রাট চারটি মামলাতেই জামিন পেয়েছেন।

তবে যুবলীগের বহিষ্কৃত এই নেতাকে তিনটি শর্ত মানার বাধ্যবাদকতার মধ্যেই জামিন মঞ্জুর করেন আদালত। শর্তগুলো হলো বিদেশ যেতে পারবে না, পাসপোর্ট জমা দেওয়া এবং স্বাস্থ্যগত পরীক্ষার প্রতিবেদন আদালতের নির্ধারিত তারিখে জমা দেওয়া।

ক্যাসিনোকাণ্ডে ২০১৯ সালের ৭ অক্টোবর সম্রাটকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

(ঢাকাটাইমস/১২মে/এসআর/কেএম/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জনসের নতুন সভাপতি অধ্যাপক মোহাম্মদ হোসেন

ঢাবি ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে চাঁদা দাবিতে লেগুনা ভাঙচুরের অভিযোগ

জঙ্গিমুক্ত দেশ চায় ওসি সালাহ উদ্দিনের পরিবার

জঙ্গি দমন করতে না পারলে পদ্মা সেতু-মেট্রোরেল হতো না: ডিএমপি কমিশনার

শ্রদ্ধা জানানো হচ্ছে ‘দীপ্ত শপথে’, ভাস্কর্যটি কোথায়, কাদের স্মরণে?

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, কমলাপুরে মধ্যরাত থেকে লাইনে মানুষ

ভুল স্বীকারে সংসার, সেই ভুলেই সব শেষ

শনিবার থেকে ড্রোন দিয়ে মশার উৎসস্থল খুঁজবে ডিএনসিসি

‘খাদ্যে বিষক্রিয়ায় বিশ্বব্যাপী বছরে মারা যায় সাড়ে ৪ লাখ মানুষ’

বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি বাস্তবায়নে পুরস্কৃত ঢাকা ওয়াসা

এই বিভাগের সব খবর

শিরোনাম :