রাজশাহীতে পুলিশ হাসপাতালে টেলিমেডিসিন কার্যক্রমের উদ্বোধন

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০২২, ১৫:৫১

রাজশাহীতে বিভাগীয় পুলিশ হাসপাতালে টেলিমেডিসিন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রবিবার সকালে আনুষ্ঠানিকভাবে প্রধান অতিথি হিসেবে এ কার্যক্রমের উদ্বোধন করেন আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

এসময় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতের আদিত্য বিড়লা মেমোরিয়াল হাসপাতালের অ্যাসিট্যান্ট জেনারেল ম্যানেজার রানা ভট্টাচার্য।

অনুষ্ঠানে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, পুলিশ সদস্যরা জনগণের জানমালের নিরাপত্তা ও রাষ্ট্রের সম্পদ রক্ষার্থে সকল ধরনের প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে পেশাদারত্বের সাথে দায়িত্ব পালন করে আসছেন। অসুস্থ পুলিশ সদস্য এবং তাদের পরিবারবর্গের সদস্যদের বিভিন্ন কারণে ভারতে গিয়ে চিকিৎসা করা সম্ভব হয়ে উঠে না। এই টেলিমেডিসিন সেবার মাধ্যমে পুলিশ সদস্যদের ভারতের বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর সেই সুযোগ সৃষ্টি হলো। এখন হতে রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাসেবা নিতে আসা রোগীকে সরাসরি পর্যবেক্ষণ করে চিকিৎসা সেবা প্রদান করবেন ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা। যা অত্যন্ত আনন্দের।

তিনি আরও বলেন, বর্তমানে পুলিশ সদস্য এবং তাদের পরিবারবর্গের সেবা প্রদান করা হচ্ছে তবে এর আওতা আরো বৃদ্ধি করা হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মজিদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- আরএমপির উপ-পুলিশ কমিশনার (সদর) রশীদুল হাসান পিপিএম, বোয়ালিয়া জোনের উপ-পুলিশ কমিশনার সাজিদ হোসেনসহ রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নজরুল ইসলাম ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

(ঢাকাটাইমস/১৫মে/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :