রিটায়ার্ড হার্ট তামিম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২২, ১৫:১৫

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয় সেশন পর্যন্ত ভালোভাবেই খেলে গেলেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল খান। কিন্তু চার বিরতির পর তাকে মাঠে নামতে দেখা যায়নি। পরে শোনা গেল রিটায়ার্ড হার্ট তামিম। ১৩৩ রান করেছেন তিনি।

অবশ্য বেশ কয়েকবার ক্র্যাম্পে ভুগতে দেখা যায় বাঁহাতি ব্যাটসম্যানকে। তার পরিবর্তে মাঠে নামেন লিটন দাস। সঙ্গে মুশফিকুর রহিম ক্রিজে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২২৯ রান। এখন ১৯ রানে মুশফিক ও ২ রানে লিটন অপরাজিত রয়েছেন।

এর আগে বিনা উইকেটে ৭৬ রানে দ্বিতীয় দিন শেষ করা বাংলাদেশে আজ আবারও ব্যাট করতে নামে। ব্যাটিং নেমে দেখে-শুনেই খেলে যাচ্ছে আগের দিনের দুই অপরাজিত ব্যাটার তামিম ও জয়। আর দুজনই তুলে নিয়েছেন ব্যক্তিগত অর্ধশতক।

এই দুই ব্যাটার মিলে দিনের প্রথম সেশনটা কাটিয়ে দিয়েছেন অনায়াসেই। কিন্তু দ্বিতীয় সেশনে নেমেই সাজঘরে ফিরেছেন জয়। আভিষ্কা ফার্নান্দোর করা বলে কিপারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। আউট হওয়ার আগে করেছেন ৫৮ রান। ১৪২ বলে খেলা তার এই ইনিংসটি ৯টি চারে সাজানো।

এরপরের দুই ব্যাটার ক্রিজে দাঁড়াতেই পারেননি। বাঁহাতি টপঅর্ডার ব্যাটার নাজমুল হোসেন শান্ত আউট হয়েছেন ২ রানে। আর দলনেতা মুমনিুল হকও আউট হওয়ার আগে করেন ২ রান। এই দুই বাংলাদেশি ব্যাটারকে সাজঘরে ফিরিয়েছেন বিশ্ব ফার্নান্দোর বদলি হিসেবে খেলতে নামা লঙ্কান পেসার কাসুনা রাজিথা।

(ঢাকাটাইমস/১৭মে/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :